• রোববার , ৫ মে ২০২৪

বিএনপির নাশকতার ছক খসরুর চেলা নাওমি পাকরাও


প্রকাশিত: ৩:০২ পিএম, ৫ আগস্ট ১৮ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭৯ বার

বিশেষ প্রতিনিধি : অবশেষে বিএনপির নাশকতার ছকের রুপকার স্থায়ী কমিটির সদস্য চট্টগ্রামের নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর চেলা নাওমি পাকরাও হয়েছে। তার পুরো নাম ব্যারিস্টার মিনহানুর রহমান নওমি। পুলিশ জানায়, নাশকতার অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ফোনে আলাপকারী ব্যারিস্টার মিনহানুর রহমান নওমিকে আটক করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৭টার দিকে কুমিল্লার বড়ুরার পুকুর পাড় এলাকা থেকে তাকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। নওমি কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরোজের ছেলে।তার পরিবারের দাবি, আজ সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একদল সদস্য তাকে তুলে নিয়ে গেছে।এদিকে ফোনালাপের ঘটনায় আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে চট্টগ্রামে মামলা হয়েছে। তবে খসরুকে এখনও পাকরাও করতে পারেনি পুলিশ।

নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর জাতিরকন্ঠকে জানান, শনিবার রাত সাড়ে ১১টার দিকে নগরের কোতোয়ালি থানায় তিনি এ মামলা দায়ের করেন। শনিবার সামাজিকমাধ্যমে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথনটি ভাইরাল হয়। এ অডিওতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে ইন্টারনেটে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর অডিও ব্যাপক তোলপাড় সৃষ্ঠি করে সর্বত্র ঘৃণার জন্ম দেয়। এসময় তিনি এটাকে বানোয়াট বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেন। তিনি দাবি করেন, এই অডিও কথোপকথনে আমীর খসরু মাহমুদ চৌধুরীর কণ্ঠ তাঁর নয়? উল্টো আমীর খসরু দাবি করেছেন, এটি বানোয়াট তথ্য।