• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

পুতিনকে কুত্তার বাচ্চা বললেন বাইডেন


প্রকাশিত: ৯:১৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৮ বার

 


ইন্টারন্যাশনাল ডেস্ক : এবার পুতিনকে কুত্তার বাচ্চা বললেন বাইডেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ‘ক্রেজি সান অব আ বিচ’ (কুকুরের খ্যাপাটে বাচ্চা) বলে গালি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ খবর দিয়েছে আনাদোলুর। বুধবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকোতে নিজের নির্বাচনি তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে পুতিনকে এই গালি দেন বাইডেন।

এসময় জলবায়ু পরিবর্তনের হুমকির বিষয় উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমাদের কাছে পুতিন এবং তার মতো ‘কুকুরের খ্যাপাটে বাচ্চা’ আছে, যাদের জন্য আমাদের সবসময় পারমাণবিক সংঘাত নিয়ে চিন্তিত থাকতে হয়। কিন্তু মানবতার অস্তিত্বের জন্য সর্বশেষ হুমকি হলো জলবায়ু।’

গত শুক্রবারও রাশিয়ার বিরোধীদলীয় নেতা আলেক্সি নাভালনির মৃত্যুর জন্য পুতিনকে দায়ী করে বাইডেন বলেন, নাভালনির মৃত্যু রুশ প্রেসিডেন্টের নিষ্ঠুরতার প্রমাণ।এর আগেও বাইডেনের মুখে এ ধরনের গালি শোনা গেছে । ২০২২ সালের জানুয়ারি মাসেও মুদ্রাস্ফীতি নিয়ে প্রশ্ন করায় ফক্স নিউজের এক সাংবাদিককে তিনি ‘স্টুপিড সান অব আ বিচ’ বলে গালি দিয়েছিলেন, যা মাইক্রোফোনে শোনা গিয়েছিল।

পুতিনের কাছ থেকে সব সময়ই পারমাণবিক সংঘাত ও মানবতার হুমকি আছে বলেও মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট। এ সময় জলবায়ু পরিবর্তনের হুমকির কথাও উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট। পুতিন ও অন্যদের মতো নেতাদের কারণে এসব হুমকি তৈরি হচ্ছে বলে দাবি করেন বাইডেন। তহবিলদাতাদের ছোট একটি দলকে এসব কথা বলেন তিনি।