• শুক্রবার , ৩ মে ২০২৪

নির্বাচন বিরোধীতা করলেই ব্যবস্থা-রংপুরে আইজির কড়া নির্দেশ


প্রকাশিত: ১১:২৯ পিএম, ১ জানুয়ারী ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৬ বার

স্টাফ রিপোর্টার রংপুর : সুষ্ঠু নির্বাচন আয়োজনে যে কোনো বিরোধীতা করলেই ব্যবস্থা নেবে পুলিশ, এতে কোনো ধরনের ছাড় দেয়া হবেনা বলে কড়া নির্দেশনা দিয়েছেন পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। নির্বাচন বিরোধী যে কোনো প্রচেষ্টা নস্যাৎ করে দেয়ার মতো সামর্থ্য আইন-শৃঙ্খলা বাহিনীর রয়েছে বলেও জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
সোমবার (১ জানুয়ারি) সকালে রংপুর নগরীর পুলিশ অফিসার্স মেসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। পুলিশ প্রধান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। এছাড়াও ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবসময় মাঠে থাকবে।

ভোটারদের উৎসবমুখর পরিবেশ ভোট কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে পুলিশের মহাপরিদর্শক বলেন, কেউ যদি ভোটারদের কেন্দ্রে যেতে বা বিভিন্নভাবে বাধা দেয়ার চেষ্টা করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনী পরিবেশ এখন পর্যন্ত শান্তিপূর্ণ রয়েছে বলেও জানান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে পুলিশ প্রধান রংপুর মেসে বিভাগের সকল ইউনিটের পুলিশ কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় করেন। এসময় রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মহানগর পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।