• সোমবার , ১৩ মে ২০২৪

নাটোরের গুরুদাসপুরে বিএনপির মিছিল পন্ড-দলীয় কার্যালয়ে তালা


প্রকাশিত: ১০:২৯ পিএম, ১৮ জানুয়ারী ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২৯০ বার

nator-1....ওমর ফারুক নাটোর. ব্যুরো প্রধান: 

বেগম জিয়াকে অবরুদ্ধ রাখার প্রতিবাদ ও রাজশাহী বিভাগে ৩৬ ঘন্টার হরতালের সমর্থনে নাটোরের গুরুদাসপুরে উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ ও সাবেক পৌর মেয়র মশিউর রহমান বাবলুর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের হামলার মুখে পন্ডnator----2 হয়ে গেছে। এ সময় পৌর বিএনপির অস্থায়ী কার্যালয় তালা মেরে দিয়েছে পুলিশ। জানা যায়, রোববার দুপুরে গুরুদাসপুর পৌর বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে উপজেলা ও পৌর বিএনপির একটি মিছিল বের হলে পুলিশ তাতে বাধা দেয়। কিন্তু নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে মিছিল করার চেষ্টা করলে তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। পরে পুলিশ পৌর বিএনপির অস্থায়ী কার্যালয় তালা মেরে বন্ধ করে দেয়। এদিকে, গুরুদাসপুর ও বড়াইগ্রামে ৩৬ ঘন্টার হরতালের প্রথমদিনে বড় যানবাহন চলাচল করতে দেখা যায়নি। সরকারী অফিস-আদালত ও ব্যাংক-বীমা খোলা থাকলেও তাতে লোকজনের উপস্থিতি ছিল খুবই কম।

নাটোরে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরন

নাটোরে শনিবার রাতে শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরন করেছে নাটোর সদরের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। শহরের মহারাজা জেএন স্কুল এন্ড কলেজ, ফুলবাগান প্রাথমিক বিদ্যালয়, শেরে বাংলা উচ্চ বিদ্যালয় ও নাটোর পৌরসভা চত্বরে  অসহায় শীর্তাতদের মাঝে তিনি শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরন করেন। এ সময় তার সাথে অনান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অপূর্ব চক্রবতী, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক সৈয়দ মূর্তজা আলী বাবলু এবং নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক শফিউল আজম স্বপন।

মহাসড়কে টায়ারে আগুন দিয়ে বিএনপি জামায়াতের পিকেটিং

রাজশাহী বিভাগে বিএনপির ডাকা ৩৬ ঘন্টার হরতালের শুরুতেই রোববার সকালে নাটোরে মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও জামায়াতে ইসলামী। নাটোর শহর জামায়াতের আমির আতিকুল ইসলাম রাসেলের নেতৃত্বে রবিবার সকালে শহরের বড় হরিশপুর এলাকায় রাস্তায় আগুন জালিয়ে পিকেটিং ও মিছিল করে করে জামায়াত শিবিরের কর্মীরা। সকাল ৮টার দিকে স্টেশন বাইপাস এলাকায় বিএনপির নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল রেব করে। মিছিল বাইপাস এলাকা প্রদক্ষিন করে নাটোর-রাজশাহী মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। দুপুরে আলাইপুরে বিএনপি বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ ও সাধারন সম্পাদক আমিনুল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নাটোরে শান্তিপূর্ন ভাবে হরতাল পালিত

রাজশাহী বিভাগে বিএনপির ডাকা ৩৬ ঘন্টার হরতালের প্রথম দিন নাটোরে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতালে নাটোরে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল। হরতালের সময় স্কুল-কলেজ এবং অফিস আদালত খোলা থাকলেও উপস্থিতি ছিল কম। ব্যাংক-বীমাতে লেনদেন হয়েছে কম। ছোট-বড় দোকানপাটসহ প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠানই বন্ধ ছিল। এসময় রিক্সা এবং সামান্য কিছু অটোরিক্সা ছাড়া শহরে কোন ধরনের যানবাহন চলাচল করতে দেখা যায়নি। নাটোর থেকে দূরপাল্লার কোন বাস-ট্রাক ছেড়ে যায়নি। জেলার বিভিন্ন উপজেলাতেও একইভাবে হরতাল ও অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। শহরের আইনশৃংখলা রক্ষায় পুুলিশের পাশাপাশি র‌্যাব এবং বিজিবি মোতায়েন রয়েছে।

নাটোরে আওয়ামী লীগের হরতালnator----3 বিরোধী মিছিল

রাজশাহী বিভাগে বিএনপির ডাকা ৩৬ ঘন্টার হরতালের বিপক্ষে হরতাল বিরোধী মিছিল সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। নাটোর সদরের এমপি শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে শহরের কানাইখালিতে অবরোধ ও হরতাল বিরোধী মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত  সভাপতি বাসিরুর রহমান চৌধুরী এহিয়া, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক সৈয়দ মূর্তজা আলী বাবলু ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক শফিউল আজম স্বপন।