• রোববার , ১৯ মে ২০২৪

টুঙ্গিপাড়ার বদনামে বিমল-


প্রকাশিত: ১২:০৮ এএম, ৬ মে ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৩ বার

স্টাফ রিপোর্টার :  গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী বিমল কৃষ্ণের মনোতোষ মধু নামে এক যুবককে গুলি করার হুমকি দেয়ার ভিডিও ভাইরাল হয়েছে। শনিবার (৪ মে) সন্ধ্যায় বিমল কৃষ্ণ বিশ্বাসের এ ভিডিওটি কে বা কারা সামাজিক যোগাযোগ ফেসবুকে ছড়িয়ে দিলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে। এরপর থেকে কোটালীপাড়া উপজেলাজুড়ে চলেছে আলোচনা সমালোচনার ঝড়। তবে কি ঘটনায় বা কি কারণে তিনি এমন কাণ্ড ঘটান তা জানা যায়নি।

ভিডিওতে দেখা যায়, মনোতোষ মধুকে গালিগালাজ করছেন কোটালীপাড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী বিমল কৃষ্ণ বিশ্বাস। এসময় তিনি বলেন, ‘তোকে বানাবো (মারধর করা) জন্মের মতন। তোর বাপে জন্মাইছে, এরপর জন্ম জন্মাই দিবো। এখান দিয়ে (মাথায়) ইঙ্গিত করে গুলি করবো ওখান দিয়ে বের হয়ে যাবে। ধরে হাত পা ভেঙে ল্যাংড়া বানায় দিবো। ফাঁকা জায়গা, বিলের মধ্যে ঘাড় ভেঙে মটকায় দিবো। ’

এ ব্যাপারে বক্তব্য জানার জন্য কোটালীপাড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী বিমল কৃষ্ণ বিশ্বাসের মোবাইল ফোনে বার বার ফোন করলেও তিনি রিসিভ করেননি। এমনকি ক্ষুদে বার্তা ও হোয়াটসঅ্যাপে ম্যাসেজ পাঠালেও তিনি কোন সাড়া দেননি।

এ ব্যাপারে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন বলেন, কোটালীপাড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও প্রার্থী বিমল কৃষ্ণ বিশ্বাস উপজেলা আওয়ামী লীগের একজন সদস্য। এটি তার ব্যক্তিগত মতামত। তারপরেও দলের মধ্যে কিছুটাতো প্রভাব পড়বে।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ ফয়জুল মোল্যা বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে যাকে হুমকি দিয়েছিলো তিনি অভিযোগ করলে বিষয়টি কোটালীপাড়া থানার ওসিকে তদন্তের দায়িত্ব দেয়া হবে।

এর আগে সরকার দলীয় কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাসকে বয়কট করেছে কোটালীপাড়াবাসী।ধর্মীয় অনুভুতিতে আঘাতের প্রতিবাদ ও তার অপসারনসহ কঠোর শাস্তির দাবিও জানিয়েছে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একাধিক আইডিতে প্রকাশিত হওয়ার কিছুক্ষনের মধ্যে বিষয়টি ভাইরাল হয়ে পড়ে।

ফেসবুকে একজন লিখেছেন, যতোক্ষন পযন্ত কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাসকে গ্রেফতার করে হাজতে ভরবে ঠিক ততোক্ষন পযনর্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।। এলাকার ধর্মালম্বী মানুষের কাছে নিজেকে ভগবানও মনে করেন বিমল বিশ্বাস এমন অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

আরেকজন তার ফেসবুক আইডিতে লিখেছেন, কোটালীপাড়া একটা সাম্প্রদায়িক সম্প্রতির জনপদ, বিমলের এই বক্তব্য নিশ্চয়ই নিন্দনীয়।কিন্ত অনেক হিন্দু ভাইরাও আছেন যারা ও এই বক্তব্যের প্রতিবাদও করেছে, আবার কেউ কেউ এবং করছেণ।

বিজয় দিবসের দিনে সাদা পাজ্ঞামীর উপর  মুজিব কোট পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কালো রংয়ের বেশ দামী সেন্ডেল পায়ে দিয়ে শহীদ মিনারে ওঠা সরকার দলীয় ওই উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাসের দুরসাহস গোটা গোপালগঞ্জবাসীকে হতবাক করে তুলেছে।

সেদিন এ নিয়ে নানান সমালোচনায়ও পড়েছিলেন তিনি। সেদিন এলাকার মানুষের নানান প্রশ্নের মুখেও পড়েছিলেন বিতর্কিত চেয়ারম্যান বিমল বিশ্বাস। সেদিন তিনি বলেছিলেন কোন নেতারে কি দিয়ে কেনা  যায় তা আমি জানি।এলাকায় এমন জনশ্রুতিও রয়েছে, অবৈধ টাকায় ভারত ও বাংলাদেশের বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি বিলাশববহুল বাড়ীও নির্মান করেছে বিমল বিশ্বাস।