• বুধবার , ৮ মে ২০২৪

তেল চুরিতে ধরা সোহাম পাম্প


প্রকাশিত: ৯:৪৬ পিএম, ১৫ জানুয়ারী ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৯ বার

অস্বাস্থ্যকর ঢাকা বেকারীতে তালা রংপুর বিএসটিআই’র-

 

 

স্টাফ রিপোর্টার : অস্বাস্থ্যকর মিঠাপুকুরের ঢাকা বেকারী ও খানসামার সোহাম পাম্পের তেল চুরির ঘটনায় জরিমানা করেছে রংপুর বিএসটিআই। রংপুর ও দিনাজপুরে বিএসটিআই এর পৃথক দুটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনায় ২টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বিএসটিআই রংপুর বিভাগীয় প্রধান উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ দৈনিক সত্যকথা প্রতিদিন কে এসব তথ্য জানান ।

তিনি জানান, অভিযানে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় এবং দিনাজপুর জেলার খানসামা উপজেলায় বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর ও উপজেলা প্রশাসন-এর সমন্বয়ে ২টি মোবাইল কোর্ট পরিচালিত হয়। রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার মোবাইল কোর্ট অভিযানে-মেসার্স ঢাকা বেকারী এন্ড কনফেকশনারী, শঠিবাড়ী বাজার, মিঠাপুকুর, রংপুর প্রতিষ্ঠান

কর্তৃক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে অস্বাস্থ্যকর পরিবেশে ব্রেড, বিস্কুট, কেকসহ বিভিন্ন বেকারী পণ্য উৎপাদন, বিক্রয়-বিতরণ করায় বিএসটিআই আইন, ২০১৮ এর ১৫/২৭ ধারায় ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ করে খাদ্যপণ্য উৎপাদনের উপযোগী অবকাঠামো তৈরির পাশাপাশি প্রয়োজনীয় সকল লাইসেন্স গ্রহণের নির্দেশনা প্রদান করেন।

উক্ত মোবাইল কোর্টে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন মিঠাপুকুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল আমিন। প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর কর্মকর্তা খন্দকার মো: জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌশলী প্রান্তজিত সরকার, পরিদর্শক (মেট)।

এছাড়া পৃথক অভিযান পরিচালিত হয় দিনাজপুর জেলার খানসামা উপজেলার মোবাইল কোর্ট অভিযানে-। সেখানে মেসার্স সোহাম ফিলিং স্টেশন, পাকেরহাট, খানসামা, দিনাজপুর প্রতিষ্ঠানটি ডিজেল সরবরাহে প্রতি ১০ লিটারে ১০০ মিঃলিঃ কম, পেট্রোল সরবরাহে প্রতি ১০ লিটারে ১৩০ মিঃলিঃ কম এবং অকটেন সরবরাহে প্রতি ১০ লিটারে ২৯০ মিঃলিঃ কম প্রদান করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ এর ২৯/৪৬ ধারা অনুযায়ী ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এ অভিযানের নেতৃত্বে দেন মোঃ মারুফ হাসান, সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, খানসামা, দিনাজপুর-। মোবাইল কোর্টে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর কর্মকর্তা প্রকৌশলী মোঃ আহসান হাবীব, পরিদর্শক (মেট্রোলজি) ও প্রকৌশলী জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।