• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ঢাকা ১৯ সাইফুল গুরুত্বপূর্ণ প্রার্থী! বিএনপি প্রার্থী ঠেকাতে আসল চাবিকাঠি ধামসোনায়


প্রকাশিত: ১০:৫১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৮ বার


বিশেষ প্রতিনিধি : রাজধানী সংলগ্ন ঢাকা ১৯ আসনে এবার ধামসোনা চেয়ারম্যান সাইফুল ইসলাম গুরুত্বপূর্ণ প্রার্থী। কারণ এই ধামসোনা ইউপি থেকেই বিএনপি প্রার্থী দিয়ে থাকে। এখানকার বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলাম ইতিমধ্যে এলাকায় তাঁর কর্মদক্ষতার স্বাক্ষর রেখে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। সেই প্রেক্ষিতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৯ আসনে আওয়ামী লীগের প্রার্থী চয়নে এলাকার বর্তমান প্রেক্ষাপটে নিজের গুরুত্বপূর্ণ অবস্থান তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন। তিনি বলেছেন, ধামসোনা ইউনিয়নে এক লাখ ৯৬ হাজারেরও বেশি ভোটার তার শক্তি। এছাড়া আশুলিয়ার ৫ ইউনিয়নে ভোটার ৫ লাখ ১৬ হাজার।

তিনি দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী সবসময় আশুলিয়া থেকেই মনোনয়ন দেয় বিএনপি। আওয়ামী লীগের প্রার্থীও একই অঞ্চল থেকে না হলে নির্বাচন প্রতিদ্বন্দিতামূলক হবে না। কাজেই তাঁকে মনোনয়ন দেয়া হলে তিনি নিশ্চিত জয়লাভ করে বেরিয়ে আসবেন।

রাজধানী ঢাকার উপকন্ঠ শিল্পাঞ্চল ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় সংবাদ সম্মেলন করেছেন আশুলিয়া থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম। গতকাল শুক্রবার দুপুরে আশুলিয়া প্রেস ক্লাব চত্তরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।

তবে দল থেকে যাকে মনোনয়ন দেওয়া হবে প্রধানমন্ত্রীর নির্দেশে তার হয়ে কাজ করার কথাও জানিয়ে এই নেতা সংবাদ সম্মেলনে বলেন, সাভার পৌরসভা ও তিনটি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৯২ হাজার। অন্যদিকে আশুলিয়ার ৫ ইউনিয়নে ভোটার ৫ লাখ ১৬ হাজার। তার মধ্যে শুধু ধামসোনা ইউনিয়নেই ভোটার ১ লাখ ৯৬ হাজারেরও বেশি। আগামী জাতীয় নির্বাচনে বিএনপির প্রার্থী সবসময় আশুলিয়া থেকেই মনোনয়ন দেবেন বিএনপি। আওয়ামী লীগের প্রার্থীও একই অঞ্চল থেকে না হলে নির্বাচন প্রতিদ্বন্দিতামূলক হবে না।

কাজেই তাকে মনোনয়ন দেওয়া হলে বিএনপির যে কোনো প্রার্থীর সঙ্গে নির্বাচনে জয়ী হওয়ার সম্ভাবনা তাঁর বেশী। তিনি আরও বলেন, শিল্পাঞ্চল আশুলিয়া এলাকা থেকে যিনিই প্রার্থী হন না কেন, এলাকার সাধারণ মানুষ দলমতের ঊর্ধ্বে উঠে তাকে ভোট দেন। দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আসন থেকে যাকে মনোনয়র দেবেন, তিনিসহ আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ তাকে বিজয়ী করতেই মাঠে থাকবেন। এ ব্যাপারে কোনো আপস নেই।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন তিনি। সংবাদ সম্মেলনে ঢাকা জেলা পরিষদের সদস্য থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সি, পাথালিয়া ইউপি চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগ নেতা পারভেজ দেওয়ান, ইয়ারপুর ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগ নেতা সুমন আহমেদ ভূঁইয়া, স্থানীয় শতাধিক মুক্তিযোদ্ধা, ব্যবসায়ীসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।