• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতি’র ত্রাণ কার্যক্রমে ২০ লাখ টাকা


প্রকাশিত: ১০:২৫ পিএম, ২৮ এপ্রিল ২০ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪১১ বার


বিশেষ প্রতিনিধি : কাল থেকে ঢাকাস্থ রংপুর বিভাগ সমিতি উত্তরাঞ্চলের ৮ জেলার কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করবে। এলক্ষ্যে সকল কর্মসূচি ইতিমধ্যে সম্পন্ন করেছেন সমিতির নেতৃবৃন্দ।কর্মসূচি বাস্তবায়নে আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে সমিতির দপ্তর সম্পাদক বাংলাদেশ পুলিশের এসপি মো. শহিদুল ইসলামের কাছে ২০ লাখ টাকার চেক হস্তান্তর করেছেন সমিতির সভাপতি ধর্ম সচিব মো. নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পুলিশের বিশেষ শাখার ডিআইজি আবু কালাম সিদ্দিক।

কর্মসূচি বাস্তবায়ন সম্পর্কে সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন,
করোনাভাইরাসের সংকটময় মুহূর্তে কর্মহীন হয়ে পড়া উত্তরাঞ্চলের ৮ জেলার মানুষদের সহায়তার জন্যে তাঁরা কাজ শুরু করেছেন। কাল বুধবার থেকে তাঁরা উত্তরের ৮ জেলার কর্মহীন মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ কাজ শুরু করবেন।

নেতৃবৃন্দ বলেন, কর্মসূচি বাস্তবায়নে তাদের সঙ্গে সক্রিয় রয়েছেন সমিতির সহ-সভাপতি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. আজিজুল ইসলাম, সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হুমায়ুন কবির, সহ স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক ডিএমপি’র এডিসি মো. হুমায়ুন কবীর মাসুদ, নির্বাহী সদস্য মর্ডান ডিজিটেক কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান নাফিউল করিম নাফা এবং সদস্য ডিএমপি’র ধানমন্ডি সার্কেলের সহকারী কমিশনার মো. হাসিনুজ্জামান।

নেতৃবৃন্দ জাতিরকন্ঠকে জানান, রংপুর সমিতির ত্রাণ তহবিলে সমিতির নির্বাহী কমিটির সদস্যবৃন্দ ছাড়াও রংপুরের কৃতি সন্তান এবং শুভাকাঙ্ক্ষীরা অর্থ জমা দিয়েছেন। এদিকে প্রাথমিকভাবে রংপুর বিভাগের বাসিন্দা যারা ঢাকায় কর্মহীন হয়ে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছিলেন তাদের মাঝে সমিতির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এখন নিজেদের এলাকার কর্মহীন অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী পাঠানো হচ্ছে।

সমিতির দপ্তর সম্পাদক মোঃ শহীদুল ইসলাম জানান, ইতোমধ্যে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী কেনাকাটা সম্পন্ন হয়েছে। আগামীকাল থেকে রংপুর, লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার কর্মহীন ও অসহায় মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ শুরু হবে।এর আগে গত ৮ এপ্রিল সকালে রাজধানীর হাজারীবাগ এলাকায় কর্মহীন হয়ে পড়া ৬০০ জন মানুষের খাদ্য সহায়তা দেন রংপুর বিভাগ সমিতির সদস্যরা।