• শুক্রবার , ৩ মে ২০২৪

চট্টগ্রামে কোথাও গ্যাস মিলছে না


প্রকাশিত: ১২:১৬ এএম, ২০ জানুয়ারী ২৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৬ বার

এলএনজি ঘাটতিতে অবস্থা নাজুক হয়েছে-

 

চট্টগ্রাম সংবাদদাতা : গ্যাসের তীব্র সংকট বন্দরনগরী চট্টগ্রামে। সরবরাহ পুরোপুরি বন্ধ। বাসা বাড়ি থেকে শুরু করে সিএনজি ফিলিং স্টেশন কোথাও মিলছে না গ্যাস। চরম দুর্ভোগে নগরবাসী। কর্তৃপক্ষের দাবি, শীতকালে গ্যাসের চাপ এমনিতেই কম থাকে তার ওপর কারিগরী ত্রুটির কারণে এলএনজি সরবরাহে ঘাটতি থাকায় অবস্থা আরও নাজুক হয়েছে।

রাত থেকে দীর্ঘ লাইনে দাড়িয়ে সিএনজি ফিলিং স্টেশনের সামনে অপেক্ষা সিএনজি চালিত গাড়ি চালকদের। রাত জেগে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও অনেকেই পান না গ্যাস। গত দুই মাস ধরে গ্যাসের চাপ কম থাকায় সিএনজি ফিলিং স্টেশনগুলোতে কয়েক ঘণ্টা লাইনে দাঁড়িয়ে গ্যাস নিতে হচ্ছে চালকদের। কিন্তু রাত থেকে হঠাৎ করে নগরীর সব সিএনজি ফিলিং স্টেশনে বন্ধ হয়ে যায় গ্যাস সরবরাহ। অপেক্ষা করে ভোর হয়ে গেলেও মেলেনি গ্যাস।

বাসা বাড়িতেও মিলছে না গ্যাস। জ্বলছে না চুলা। সারারাত অপেক্ষা করেও গ্যাস না আসায় অনেককেই নির্ভর করতে হচ্ছে বাইরের খাবারের উপর। কবে নাগাদ এ সংকট কাটবে সে ব্যাপারে নিশ্চিত করে বলতে পারেননি কেজিডিসিএল ব্যবস্থাপনা পরিচালক আবু সাকলায়েন। তিনি জানান, চট্টগ্রামে দৈনিক গ্যাসের চাহিদা প্রায় চারশ’ মিলিয়ন ঘনফুট, যার বিপরীতে এখন পাওয়া যাচ্ছে আড়াইশ’ মিলিয়ন ঘনফুট।ফলে গ্যাস সংকট তীব্র আকার ধারণ করেছ।