• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

কুকুরের মাংসে বিরিয়ানি-গ্রেফতার ৪ কসাই কারাগারে


প্রকাশিত: ১০:৪৩ পিএম, ১৪ ডিসেম্বর ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে কুকুরের মাংস বিক্রি চক্রের মূলহোতাসহ চার সদস্যকে হাতেনাতে আটক করা হয়। এসময় ভবনটি থেকে অনেকগুলো কুকুরের চামড়া ও হাড় উদ্ধার করা হয়েছে।

 

খালিসপুর প্রতিনিধি : কুকুরের মাংস নিয়ে বিরিয়ানি রান্না করে বিক্রির অভিযোগে চারজন কে গ্রেফতার করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. শরিফ হোসেন হায়দার এই নির্দেশ দিয়েছেন।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন দৈনিক সত্যকথা প্রতিদিন কে এ তথ্য নিশ্চিত করেন। এ ঘটনায় করা মামলার আসামিরা হলেন মহানগরীর খালিশপুর থানাধীন ডলার হাউজ মোড় এলাকার লিংকন হাওলাদারের ছেলে অষ্টম শ্রেণির ছাত্র তাজ (১৬), একই থানার বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন–২৩ এর হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭), ২ নম্বর নেভি গেট এলাকার কুতুব আলীর ছেলে মো. সিয়াম (১৬) ও দিঘলিয়া থানাধীন চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬)।

ওসি জানান, গত বুধবার সন্ধ্যায় খালিশপুর থানা–পুলিশের গোপন অভিযানে খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে কুকুরের মাংস বিক্রি চক্রের মূলহোতাসহ চার সদস্যকে হাতেনাতে আটক করা হয়। এসময় ভবনটি থেকে অনেকগুলো কুকুরের চামড়া ও হাড় উদ্ধার করা হয়েছে।

আনোয়ার হোসেন আরও জানান, চক্রটি প্রায় দেড় মাস ধরে কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি রান্না করে ব্যবসা করছিল। নগরীর খালিশপুর, দৌলতপুরসহ বিভিন্ন এলাকায় মাইকিং করে ৩০, ৪০ ও ৬০ টাকায় প্যাকেটে বিরিয়ানি বিক্রি করতো। এছাড়া তারা অনেক ছোট ছোট হোটেল রেস্টুরেন্টে এ বিরিয়ানি বিক্রি করতো।
আসামিদের বিরুদ্ধে প্রাণী কল্যাণ আইনের ২০১৯-এর ৭ ধারায় মামলা হয়েছে। পরে দুপুরে আদালতে হাজির করলে আদালত তাদের কারাগারের নির্দেশ দিয়েছেন বলে জানান মোহাম্মদ আনোয়ার হোসেন।