• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

এটিএম কার্ড জালিয়াত পিটারের সহযোগী দেশীয় অর্ধশত খলনায়ক


প্রকাশিত: ১১:৪৯ পিএম, ১ মার্চ ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

এস রহমান  :  পুলিশ রিমান্ডে এটিএম কার্ড জালিয়াত পিাটার চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন।পিটার বলেছে এটিএম citybank-www.jatirkhantha.com.bdকার্ড জালিয়াতির সঙ্গে সে একা নয়।তার সঙ্গে রয়েছে দেশীয় অর্ধশত খলনায়ক।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম জাতিরকন্ঠকে জানিয়েছেন, চাঞ্চল্যকর এটিএম কার্ড জালিয়াতির সঙ্গে দেশের প্রভাবশালী ৪০ থেকে ৫০ জন ব্যবসায়ী জড়িত । এদের ব্যাপারে তথ্য দিয়েছেন পিটার।

মঙ্গলবার  তিনি জাতিরকন্ঠকে বলেন, এ ঘটনায় জড়িত বিদেশি নাগরিক থমাস পিটারকে দ্বিতীয় দফায় রিমান্ডে আনা হয়েছে। তিনি গত এক বছরে সর্বাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এসব কাজে দেশের ৪০ থেকে ৫০ জন ব্যবসায়ী জড়িত।

তিনি আরো বলেন, এদের মধ্যে মার্চেন্ট, রেস্টুরেন্ট ব্যবসায়ী, সঙ্গীতাঙ্গন এবং ব্যাংকারদের বিশাল একটি সিন্ডিকেট রয়েছে। পুলিশ ইতোমধ্যে ৩-৪ জনকে শনাক্ত করেছে। বাকীদের ব্যাপরে যাচাই-বাছাই করা হচ্ছে। তবে এটিএম কার্ড জালিয়াতিতে কোনো পুলিশ সদস্য জড়িত নয় বলে জানিয়েছেন মনিরুল ইসলাম।

এর আগে ইস্টার্ন ব্যাংক, সিটি ব্যাংক এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এটিএম বুথ জালিয়াতির ঘটনায় থমাস পিটারসহ সিটি ব্যাংকের ৩ জনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। থমাস পিটার জার্মান নাগরিক ছিলেন বলে নিশ্চিত করেন মনিরুল ইসলাম। এই বিদেশি নাগরিক জাল পাসপোর্ট ব্যবহার করতেন।