• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

ইসি অক্ষম নতজানু ও মেরুদণ্ডহীন: বিএনপি


প্রকাশিত: ৩:৫৮ পিএম, ১ ডিসেম্বর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৬৬ বার

ripon-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার:   নির্বাচন কমিশন (ইসি) অক্ষম, নতজানু ও মেরুদণ্ডহীন বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন। পৌর নির্বাচনের আগে সারাদেশে বিএনপির নেতাকর্মী, সম্ভাব্য প্রার্থীদের ধর-পাকড়, বাড়িতে অযথা তল্লাশি ও হয়রানি চলছে বলেও আবারও অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন বিএনপির এই নেতা। রিপন বলেন, ‘সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার, ধর-পাকড়, বাড়ি বাড়ি তল্লাশি ও হয়রানি অব্যাহত রয়েছে। এসব বন্ধ না হলে পৌরসভা নির্বাচন একপেশে হবে। নির্বাচন কমিশন একপেশে নির্বাচন করছে বলে আবারও প্রমাণিত হবে।’

‘বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধে’ ব্রিফিংয়ে নির্বাচন কমিশন ও সরকারের প্রতি আহ্বানও জানান বিএনপির মুখপাত্র। ঘোষিত তফসিল অনুযায়ী, দেশের ২৩৬ পৌরসভায় ভোট হবে ৩০ ডিসেম্বর। তার আগে ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়া যাবে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর।

পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী চূড়ান্ত করা নিয়ে এক প্রশ্নের জবাবে রিপন বলেন, ‘দলের মুখপাত্র হিসেবে আমি আপনাদের সামনে কথা বলছি। প্রার্থী মনোনয়নের জন্য দল থেকে দায়িত্বপ্রাপ্ত নেতা রয়েছেন। তারা এ লক্ষ্যে কাজ করছেন। যথাসময়ে গণমাধ্যমে তা তুলে ধরা হবে। ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনি, বিএনপি নেতা আসাদুল করিম প্রমুখ।