• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

‘অবৈধ অর্থ স্ত্রীর নামে রাখা যাবেনা’


প্রকাশিত: ২:০১ পিএম, ৮ জানুয়ারী ১৮ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৯৩ বার

বিশেষ প্রতিনিধি :  দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, অবৈধ অর্থ স্ত্রীর নামে রাখা যাবেনা। এবিষয়টি নিয়ে শিগগির পদক্ষেপ নেয়া হবে।তিনি বলেন, ইদানিং আমরা লক্ষ্য ??????????????????????????????????করছি প্রায় ১০ টি মামলায় যারা আসামি হওয়ার কথা ছিল। কিন্তু তারা না হয়ে তাদের স্ত্রীরা মামলার আসামি হচ্ছেন। এটি একটি সামাজিক সমস্যা। স্ত্রীদের জিজ্ঞেস করলে তারা বলেন, সম্পদের মালিকানা সম্পর্কে তারা কিছুই জানেন না। আমরা তাই অবৈধ অর্থ যেন স্ত্রীর নামে না রাখা যায়। এ বিষয়টি নিয়ে আমরা ভাবছি।

এ বছর দুর্নীতিরোধে সরকারি ২৫টি সেক্টরে (খাতে) নজরদারি বাড়াবে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

সোমবার দুপুরে চলতি বছরে দুদকের কর্মপরিকল্পনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এসব কথা জানান। ইকবাল মাহমুদ বলেন, নতুন বছরে দৃশ্যমান কিছু একটা করার চেষ্টা করবো। যাতে সবাই বুঝতে পারে দুর্নীতির বিরুদ্ধে কিছু একটা হচ্ছে।

দুদক চেয়ারম্যান বলেন, যেখানে নিয়ম আছে, সেখানে অনিয়ম থাকবেই। তাই ব্যাংকিং সেক্টরেও কিছু অনিয়ম থাকতে পারে। তবে এখন ব্যাংকিং খাতে সুশাসন ফিরতে শুরু করেছে।ইকবাল মাহামুদ বলেন, বাজেটের সিংহভাগ খরচ হয় প্রকৌশলী সংস্থাগুলোর মাধ্যমে। তাই জনগণের টাকা সুনিশ্চিত ব্যবহারে টেন্ডার ও ক্রয়-বিক্রয়ে প্রকৌশলী সংস্থাগুলো সঙ্গে বৈঠক করা হবে। যাতে খরচ ও দুর্নীতি কম হয়।