• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

অপারেশন সুরক্ষিত যাতায়াত-মাঠে আনসার-ভিডিপির ৬৫ হাজার সদস্য


প্রকাশিত: ৮:৩৮ পিএম, ৪ নভেম্বর ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৩ বার

 

বিশেষ প্রতিনিধি : রবিবার থেকে শুরু হচ্ছে অপারেশন সুরক্ষিত যাতায়াত। এতে মাঠে থাকবে আনসার-ভিডিপির ৬৫ হাজার সদস্য। সারাদেশে সুরক্ষিত যাতায়াত নির্বিঘ্ন করতে এ পদক্ষেপ নেয়া হয়েছে জনানো হয়েছে। হরতাল ও তিন দিনের অবরোধ শেষে রোববার (৫ নভেম্বর) থেকে আবারও দুই দিনের অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি। এই অবরোধ ঠেকিয়ে জনসাধারনের চলাচল স্বাভাবিক রাখতে এবং ক্ষতি এড়াতে মাঠে থাকবে আনসার-ভিডিপির ৬৫ হাজার সদস্য।

এদিকে অবরোধ চলাকালে সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে ৬৫ হাজার আনসার ও ভিডিপি সদস্য মাঠে থাকবে বলে জানানো হয়েছে।বাহিনীর পক্ষ থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অবরোধ চলাকালে ৫ ও ৬ নভেম্বর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ‘অপারেশন সুরক্ষিত যাতায়াত’ পরিচালনা করবে। এটি সফল করতে মাঠে থাকবে ৬৫ হাজার আনসার ও ভিডিপি সদস্য।

এদিকে গত ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশ পালনের কথা বললেও পরে বিএনপি-জামায়াতের কর্মীরা ব্যাপক সংঘর্ষে জড়ায়। পরদিন রোববার (২৯ অক্টোবর) হরতাল পালন করে দলটি। এরপর মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে সারাদেশে তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করা হয়। হরতাল ও অবরোধ চলাকালে সারা দেশে অ্যাম্বুলেন্সসহ যাত্রীবাহী বেশ কিছু বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে।