• মঙ্গলবার , ২৩ জুলাই ২০২৪

৫৩৮ হজযাত্রীকে প্রতারণা-টাকা নিয়ে ভেগেছে এস.এন ট্রাভেলসের মালিক


প্রকাশিত: ১:৪৬ এএম, ১৫ জুন ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১০২ বার

শ্যামপুর প্রতিনিধি : হজ যাত্রার শেষ মূহুর্তে এসে ফের প্রতারণার শিকার হলেন ৫৩৮ হজযাত্রী। এই হজযাত্রীদের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়ে ভেগেছে হজ এজেন্সি মালিক। ভুক্তভোগীরা অভিযোগ করেন, এ ঘটনা ইতিপূর্বে হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ হাব’কে জানানো হলেও তারাও কোনো পদক্ষেপ নেয়নি। এ অবস্থায় হজযাত্রীরা স্বরাষ্ট্র ও ধর্ম মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।  
পবিত্র হজ পালনের জন্য সৌদি পাঠানোর নামে ৫৩৮ জনের কাছ থেকে টাকা নিয়ে একটি হজ এজেন্সি উধাওয়ের অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে রাজধানীর শ্যামপুর থানা এলাকার জুরাইনে ‘এস.এন ট্রাভেলস অ্যান্ড ট্যুরস’ নামে ওই এজেন্সির সামনে বিক্ষোভ করেছেন ভুক্তভোগীরা। ঘটনাস্থলে থানা পুলিশ গেলেও তার আগেই ভেগে যায় হজ এজেন্সির মালিক।

 শ্যামপুর থানার ওসি নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, একটি হজ এজেন্সি ৫৩৮ জনের টাকা নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। এমন অভিযোগে থানা পুলিশের দুটি টিম ঘটনাস্থলে গেছে। তবে এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ হাতে পেলে আইনগত ব্যবস্তা নেয়া হবে বলে তিনি দাবি করেন।

তবে মৌখিক অভিযোগের ভিত্তিতে ওসি বলেন, পাঁচশোর বেশি হজযাত্রীর কাছ থেকে টাকা নিলেও মাত্র কয়েকজনের ভিসা লাগিয়েছে এজেন্সিটি। সাধারণ হজযাত্রীরা অনেক আশা নিয়ে এই প্রতিষ্ঠানের কাছে টাকা দেয়। তারা যদি প্রতারিত হন তাহলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।তিনি আরও বলেন, এজেন্সির মূল মালিক পলাতক রয়েছেন। শুধুমাত্র প্রতিষ্ঠানের কয়েকজনকে পাওয়া গেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।