• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

সাড়ে ৯ কোটির ড্রাকুলা দাঁত-র‍্যাপার কানিয়ের তোলপাড় কান্ড


প্রকাশিত: ১০:৫৭ পিএম, ২৪ জানুয়ারী ২৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৯ বার

ডেইলি মেইল থেকে অম্লান দেওয়ান : ৮ লাখ ৬০ হাজার ডলার বা ৯ কোটি ৫২ লাখ টাকা খরচ করে টাইটেনিয়ামের দাঁত বসিয়ে তোলপাড় ফেলে দিয়েছেন মার্কিন র‍্যাপার কানিয়ে ওয়েস্ট।যিনি ২০২৩ সালে কানিয়ে হলোকাস্ট বা ইহুদি গণহত্যার ইতিহাস অস্বীকার করে অ্যাডলফ হিটলারের প্রশংসা করে ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছিলেন। এরপরও নিজের স্ত্রী মডেল বিয়ানকা সেন্সরির খোলামেলা ছবি নিজের ইনস্টাগ্রামে শেয়ার করে আলোচনা জমিয়েছিলেন সেই কানিয়ে’ই। উদ্ভট সব কর্মকাণ্ড আর ফ্যাশন নিয়ে রীতিমতো বাড়াবাড়ির করেন কানিয়ে।

সেই বাড়াবাড়ির রেশ ধরেই নিজের দুই পাটির সব দাঁতই তুলে ফেলেছেন কানিয়ে। দাঁত তুলে কী করেছেন? ৮ লাখ ৫০ হাজার ডলার বা ৯ কোটি ৩২ লাখ টাকা খরচ করে বসিয়েছেন টাইটেনিয়ামের দাঁত। কিছুটা ড্রাকুলার মতো সেই দাঁতের ডিজাইনও নিজেই করেছেন। ডেইলি মেইলের প্রতিবেদন অনুসারে, ওয়েস্টের নতুন এই দাঁত হীরার চেয়েও দামি।

ওয়েস্টের নতুন দাঁত বসিয়েছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলস শহরের ডেন্টিস্ট ড. টমাস কনেলি ও মাস্টার ডেন্টাল টেকনিশিয়ান নাওকি হায়াশি। কনেলি ডেইলি মেইলকে বলেন, কানিয়ের সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে। দাঁতের ডিজাইনটাও ভালো করেছেন। এটা দাঁতের স্বাস্থ্যে এক নতুন মাইলফলক। এর আগে কেউ কখনো এমনটা করেননি। কানিয়ের দৃষ্টিভঙ্গি আর দন্তচিকিৎসাবিজ্ঞান মিলে নিজের এক অভিনব চেহারা দিয়েছেন তিনি। নতুন এই লুকে নিজেকে জেমস বন্ড সিরিজের ‘দ্য স্পাই হু লাভড মি’ ও ‘মুনরেকার’ সিনেমার আইকনিক ভিলেন জসের সঙ্গে তুলনা করেছেন কানিয়ে।

মার্কিন মিডিয়া ব্যক্তিত্ব কিম কার্ডাশিয়ানের সঙ্গে বিচ্ছেদের পর থেকে যতবার গণমাধ্যমের সংবাদ শিরোনাম হয়েছেন কানিয়ে, প্রায় প্রতিবারই কারণ ছিল নেতিবাচক। অনেকেই বলছেন, কিমের সঙ্গে পাকাপাকিভাবে বিচ্ছেদের পর নাকি উন্মাদ হয়ে গেছেন ৪৬ বছর বয়সী কানিয়ে। প্রাক্তন স্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেই এখন নাকি এসব করছেন তিনি।

কিমের সঙ্গে বিচ্ছেদের ফলে ইতিমধ্যে অর্ধেকের বেশি সম্পদ হারিয়েছেন কানিয়ে। কর বকেয়া রয়েছে ১০ লাখ ডলার বা ১০ কোটি ৯৮ লাখ টাকা। তাঁর পোশাকের ব্র্যান্ড ইজি অ্যাপারেলের বিরুদ্ধে তিন বছরে আরও প্রায় পাঁচ কোটি টাকার কর বকেয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া তাঁর সাবেক স্ত্রীর সঙ্গে যৌথ মালিকানাধীন দুটি বাড়ির সম্পত্তি কর বকেয়া রয়েছে ২ কোটির বেশি।

এদিকে মালিবু সমুদ্রের কাছে ২০২১ সালের সেপ্টেম্বরে ৫৭ মিলিয়ন ডলারে কেনা একটি বাড়ি ৪০ লাখ মিলিয়নের কম দামে বিক্রির চেষ্টা করেছেন কানিয়ে ওয়েস্ট। এ সবকিছুই নির্দেশ করে, অর্থকষ্টে রয়েছেন কানিয়ে। এমন সময়ে সব দাঁত ফেলে প্রায় ১০ কোটির টাইটেনিয়ামের দাঁত বসানো স্রেফ পাগলামি ছাড়া আর কী!

বিষয়টা আপনার যেমনই লাগুক না কেন, পৃথিবীতে অন্তত একজনের কাছে এই টাইটেনিয়ামের দাঁত দারুণ লেগেছে (আরও সঠিকভাবে বললে তিনজনের কাছে, দুই ডেন্টিস্টই–বা বাদ যাবেন কেন)। তিনি কানিয়ের স্ত্রী, ২৯ বছর বয়সী মডেল বিয়ানকা সেন্সরি। তিনি নাকি কানিয়ের নতুন দাঁতের রূপে মজেছেন। সেই দাঁতগুলোর ছবি বিয়ানকা তাঁর মোবাইলের ব্যাক কভারে ব্যবহার করছেন।