• মঙ্গলবার , ২৩ জুলাই ২০২৪

রংপুরে আরডিআরএস ও ফেডারেশনে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


প্রকাশিত: ৮:১২ পিএম, ৩০ মে ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

স্টাফ রিপোর্টার, রংপুর : এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (গ্রেড-১) মোঃ সাইদুর রহমান বলেছেন- ‘দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, নারী ও শিশু ইত্যাদি ক্ষেত্রে জিও-এনজিও একসাথে কাজ করবে। আরডিআরএস-এর আজকের অনুষ্ঠান সেই লক্ষ্য পূরণে সহায়ক হবে বলে আশা করি’। বৃহস্পতিবার রংপুরে, আরডিআরএস মিলনায়তনে আরডিআরএস বাংলাদেশ ও আরডিআরএস-এর সহায়তায় গঠিত গণমানুষের সংগঠন ‘ইউনিয়ন ফেডারেশন’সমূহের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

আরডিআরএস-এর নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এই সংস্থার সামাজিক উন্নয়ন বিভাগের প্রধান মোঃ মুজিবুল হক মুনির। আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুল হাসান রুমি, লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান মর্জিনা বেগম ও পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়ন সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান সোলায়মান আলী। এছাড়া উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ সরওয়ার জাহান, সাবেক অধ্যক্ষ প্রফেসর ডাঃ জাকির হোসেন ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ আপেল।

অনুষ্ঠানের সভাপতি আরডিআরএস-এর নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার বলেন- আরডিআরএস ফেডারেশনগুলো গঠন করেছিল একেকটি স্বতন্ত্র সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে। আরডিআরএস ও ফেডারেশনের মধ্যে আজকের এই সমঝোতা স্মারক স্বাক্ষরই প্রমাণ করে আরডিআরএস-এর সেই লক্ষ্য পূরণ হয়েছে। আগামীতে যাতে এ দুটি সংগঠন যৌথভাবে বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো হাতে নিতে পারে, তারই স্মারকস্বরূপ আজকের এই অনুষ্ঠান। অনুষ্ঠানে রংপুর বিভাগের ১৪টি ইউনিয়ন ফেডারেশনের সভাপতি/প্রতিনিধি এবং আরডিআরএস-এর সংশ্লিষ্ট সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।