• সোমবার , ২২ জুলাই ২০২৪

ভিকারুননিসার কুলাংগার মুরাদ রিমান্ডে


প্রকাশিত: ৬:২৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৬১ বার

 


যৌন হয়রানির সত্যতা মিলেছে: অধ্যক্ষ-

বিশেষ প্রতিনিধি : ছাত্রীকে যৌন নির্যাতনের মামলায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার শিক্ষক মুরাদ হোসেনকে দুই দিনের জন্য রিমান্ডে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) আদালত তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে সোমবার (২৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর কলাবাগানের বাসা থেকে শিক্ষক মুরাদকে গ্রেপ্তার করা হয়।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, সোমবার রাতে এক ছাত্রীর করা যৌন নির্যাতনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।মুরাদ আজিমপুর ক্যাম্পাসের দিবা শাখার সিনিয়র শিক্ষক ছিলেন। যৌন হয়রানির অভিযোগ ওঠার পর শনিবার (২৪ ফেব্রুয়ারি) তাকে প্রত্যাহার করা হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরীর স্বাক্ষর করা অফিস আদেশে বলা হয়, মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ কারণে শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেয়ার জন্য ওই শিক্ষককে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, অভিযুক্ত ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় আদর করার নামে ছাত্রীদের ওপর যৌন নিপীড়ন চালাতেন।

এর আগে, রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় মুরাদ হোসেন সরকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর ক্যাম্পাসের ফটকে বিক্ষোভ করেন শিক্ষার্থী ও অভিভাবকেরা। পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা বিকেল ৩টার দিকে আন্দোলন স্থগিত করে। বিকেলে একই দাবিতে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন কয়েকজন অভিভাবক।