• সোমবার , ২৪ জুন ২০২৪

প্রার্থীকে গেট আউট বললেন সিইসি


প্রকাশিত: ১২:০৩ এএম, ১১ ডিসেম্বর ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৬ বার

স্টাফ রিপোর্টার : টাঙ্গাইল-৬ আসনের প্রার্থী কাজী এটিএম আনিসুর রহমান বুলবুলকে ‘গেট আউট’ বলে হাইকোর্টে যেতে বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বুলবুলের অভিযোগ-পুলিশ দিয়ে আমাকে বের করে দিয়েছেন তারা। এটা ষড়যন্ত্র করে করা হয়েছে। আমি হাইকোর্টে যাব। আমি বলেছি আমার মৌলিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে।

অভিযোগে কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল জানান, নির্ধারিত সময়ের ৩৮ মিনিট আগেই তিনি অংশগ্রহণ করেন আপিল শুনানিতে, কিন্তু সময়ের আগে শুনানি শেষ করে নির্বাচন কমিশন (ইসি)। যথাসময়ে এ প্রার্থী শুনানিতে অংশ নিলেও তাকে ডিসকোয়ালিফাইড করে কমিশন। বিষয়টি জানতে চাইলে প্রার্থীকে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘গেট আউট’।
আগারগাঁওয়ের নির্বাচন ভবনে রোববার অডিটরিয়াম শুনানিতে অংশ নিতে না পেরে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন টাঙ্গাইল-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী বুলবুল।

প্রার্থীর আরও অভিযোগ করেন, তাকে পুলিশ দিয়ে শুনানি না করে বের করে দেয়া হয়েছে।আনিসুর রহমান বুলবুল বলেন, ‘আমি শুনানির আধাঘণ্টা আগে এসেছি। আমি ভেতরে যাওয়ার পর আমাকে বলা হলো, আপনার হেয়ারিং হয়ে গেছে। আমার সাংবিধানিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে। প্রথমে জেলাতে আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এখানেও ঠিক একই অবস্থা করা হলো। আমি তাকে বিনীত অনুরোধ করার পরও তারা বলল, না হবে না।’

তিনি বলেন, আমার শুনানি দুপুর ১২টায় ছিল, কিন্তু প্রধান নির্বাচন কমিশনার বলল, ‘নো, আপনি হাইকোর্টে যান।সময়ের আগে কেন হেয়ারিং করা হলো এ নিয়ে প্রশ্ন রাখেন তিনি।সিইসি তার সঙ্গে দুর্ব্যবহার করেছেন কি না এমন প্রশ্নের জবাবে বুলবুল বলেন, ‘পুলিশ দিয়ে আমাকে বের করে দিয়েছেন তারা। এটা ষড়যন্ত্র করে করা হয়েছে। আমি হাইকোর্টে যাব। আমি বলেছি আমার মৌলিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে।’