• সোমবার , ২২ জুলাই ২০২৪

ইকরা ও নিমো ভালবাসার প্রতিদান


প্রকাশিত: ৫:৫৬ পিএম, ৩ জুলাই ১৮ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৮৩ বার

লাবণ্য চৌধুরী  :  ইকরা ও নিমো ভালবাসার প্রতিদান এখন বিশ্ব আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। স্বামীর ভাগ যখন কোনো Somalia-2 women merrage-www.jatirkhantha.com.bdনারী দিতে চান না তখন ইকরা ও নিমো দেখিয়ে দিয়েছেন ভালাবাসাও ভাগাভাগি করা যায়।এমনকি একই সঙ্গে বিয়ের বন্ধনেও আবদ্ধ হয়ে সংসার করা যায়।

ভালবাসার প্রতিদান দিতে গিয়ে এক প্রেমিক একসঙ্গে দুই নারীকে বিয়ে করেছেন। ঘটনাটি ঘটেছে সোমালিয়ায়। তবে এজন্য ওই যুবক দুই নারীকে মোটিভেশন করতে হয়েছে দীর্ঘ সময়। সে বোঝাতে সক্ষম হওয়ার পর ওই দুই নারী একসঙ্গে বিয়ে করতে ইচ্ছা পোষন করে।এ ঘটনায় অাফ্রিকান কমিউনিটিতে তোলপাড় শুরু হয়েছে।

জানা গেছে, আফ্রিকার দেশ সোমালিয়ায় বহুবিবাহ খুবই স্বাভাবিক ও বহুল প্রচলিত একটি বিষয়। তবে একসঙ্গে দুই নারীকে বিয়ে করার ঘটনা এর আগে কখনও ঘটেনি। সম্প্রতি এমনই এক কাণ্ড করে বসেছেন দেশটি সিনাই গ্রামের এক যুবক।স্থানীয় পত্রিকায় এক প্রতিবেদনে বলা হয়েছে,গত ২২ জুন বশির মোহামেদ নামে ওই যুবক একসঙ্গে দুই নারীকে বিয়ে করেছেন। তার দুই স্ত্রীর নাম ইকরা ও নিমো। ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই স্ত্রীসহ যুবকের বিয়ের ছবিটি ভাইরালও হয়েছে।

এ ঘটনায় বশির জানান,তিনি আট মাস ধরে চেষ্টা চালিয়ে তার পছন্দের সঙ্গীদের মন জয় করেন। অবশেষে তিনি দুজনকেই একসঙ্গে বিয়েতে রাজি করতে সক্ষম হন।বশির বলেন,‘আমি একসঙ্গে তাদেরকে আমার বাড়িতে এনেছি। তাদের দুজনকেই খোলাখুলি বলেছি,আমি দুজনকেই ভালোবাসি।’মূলত দুই নারীতে মন থাকা অন্য পুরুষদের উৎসাহিত করতেই তিনি এমন কাজ করেছেন বলে আরও জানান।