• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

নবম ওয়েজবোর্ডের জন্য প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি


প্রকাশিত: ৫:৪৫ পিএম, ২২ মার্চ ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৭৭ বার

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক 99ইউনিয়নের (ডিইউজে) একাংশের নেতারা আজ বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি দেন।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুলের নেতৃত্বে সাংবাদিকদের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি দেন। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল স্মারকলিপি গ্রহণ করেন বলে জানিয়েছেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক।

প্রধানমন্ত্রীর প্রেস সচিবের উদ্ধৃতি দিয়ে ওমর ফারুক বলেন, প্রধানমন্ত্রী আপনাদের ওয়েজবোর্ড আন্দোলন সম্পর্কে অবহিত আছেন। স্মারকলিপি প্রধানমন্ত্রীর হাতে পৌঁছে দেবেন বলেও তিনি নিশ্চিত করেছেন।

প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে বিএফইউজের সহসভাপতি মনোতোষ বসু, কোষাধ্যক্ষ মধুসূধন মণ্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক অমিয় ঘটক পুলক, কার্যনির্বাহী পরিষদের সদস্য মফিদা আকবর, ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও স্বপন দাস গুপ্ত ছিলেন।

নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে আজ পদযাত্রা মিছিল করে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছিলেন বিএফইউজে ও ডিইউজে নেতারা।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে বিএফইউজে ও ডিইউজের নেতৃত্বে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে পদযাত্রা মিছিল বের করা হয়। মিছিলটি জাতীয় ঈদগাহ ময়দানের সামনের কদম ফোয়ারা হয়ে মৎস্য ভবন মোড়ে গেলে পুলিশ মিছিলটি থামিয়ে দেয়।

সেখানে পুলিশের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় সাংবাদিকদের নবম ওয়েজবোর্ডের দাবি সম্বলিত স্মারকলিপি গ্রহণে সম্মতি জানিয়েছেন। তবে পদযাত্রাসহযোগে নয়, নির্দিষ্ট কয়েকজনকে গিয়ে স্মারকলিপি দিয়ে আসার কথা জানিয়েছেন।

রুটি-রুজির দাবিতে শান্তিপূর্ণ এ আন্দোলন অব্যাহত থাকবে জানিয়ে তিনি মিছিলটিকে প্রেসক্লাবে ফিরে যাওয়ার নির্দেশ দেন। প্রেসক্লাব থেকে মিছিলটি বের হওয়ার আগে সংক্ষিপ্ত সমাবেশে বিএফইউজে সভাপতি আরো বলেন, ‘নবম ওয়েজবোর্ডের আন্দোলনে আমরা রাজপথে আছি, থাকব।

ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবেই আজ প্রধানমন্ত্রীর দপ্তর অভিমুখে পদযাত্রা করছি। শুধু ঢাকাতেই নয়, আজ চট্টগ্রাম, বগুড়া, কুষ্টিয়া, নারায়ণগঞ্জসহ দেশের সব স্থানেই বিএফইউজে ও ডিইউজের নেতৃত্বে সাংবাদিকরা নবম ওয়েজবোর্ডের দাবিতে পদযাত্রা করে প্রধানমন্ত্রীর কাছে স্থানীয়ভাবে স্মারকলিপি দেওয়া হয়।

সমাবেশে বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সব পেশার মানুষের বেতন বৃদ্ধির ফলে সাংবাদিকদের সঙ্গে যে শুধু বেতন বৈষম্যই হয়েছে তা নয়, আমাদের সামাজিক মর্যাদাও ক্ষুণ্ণ হয়েছে। তাই নবম ওয়েজবোর্ড ছাড়া আমরা ঘরে ফিরব না।’

ওমর ফারুক আরো বলেন, যেসব মিডিয়া নবম ওয়েজবোর্ড দাবির আন্দোলনের খবর প্রকাশে কুণ্ঠাবোধ করছে, তাদের প্রতি বিএফইউজে ও ডিইউজে নেতাদের দাবি, সাংবাদিকদের রুটি-রুজির এ দাবির সঙ্গে একাত্মতা প্রকাশের পাশাপাশি আন্দোলনের সংবাদটি প্রকাশ করে সহযোগিতা করুন।