• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

৩৭তম বিসিএসের মৌখিক ২৯ নভেম্বর-৩৮তমের প্রিলিমিনারি ২৯ ডিসেম্বর


প্রকাশিত: ৪:৫৬ পিএম, ৭ নভেম্বর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

স্টাফ রিপোর্টার :  ৩৭, ৩৮ ও ৩৯তম বিসিএসের বিষয়ে কিছু সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। আজ মঙ্গলবার আগারগাঁওয়ে 11পিএসসি কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ বৈঠকে তিনটি বিসিএসের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলতি মাসের ২৯ তারিখে এবং ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।অন্যদিকে ৩৯তম বিশেষ বিসিএসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখানে থেকে চূড়ান্ত হয়ে এলে পরীক্ষা গ্রহণের পদক্ষেপ নেওয়া হবে।

বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, কমিশনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ৩৭তম বিসিএসের ভাইভা এ মাসের অর্থাৎ ২৯ নভেম্বর, ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষায় কেবল প্রিলিমিনারি এবং ভাইভা অনুষ্ঠিত হবে। সেখানে লিখিত পরীক্ষা হবে না। যে কারণে ৩৯তম বিশেষ বিসিএসের আয়োজনের জন্য নতুন করে বিধিমালা সংশোধনের সিদ্ধান্ত হয়েছে; যার খসড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সেখান থেকে চূড়ান্ত হয়ে এলে পরীক্ষাবিষয়ক পদক্ষেপ নেয়া হবে।উল্লেখ্য, ৩৮তম বিসিএসের আবেদন কার্যক্রম গত ১০ আগস্ট শেষ হয়েছে। এতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছেন।এ বিসিএসে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে বলে জানিয়েছে পিএসসি।