• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

হঠাৎ অসুস্থ খালেদা-আদালতে যাচ্ছেন না


প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৪ মার্চ ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

khalada-www.jatirkhantha.com.bd.1

স্টাফ রিপোর্টার :  হাজিরা দিতে আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ জাতিরকন্ঠকে বলেন, মঙ্গলবার হাজিরা দেওয়ার ইচ্ছা থাকলেও হঠাৎ অসুস্থ হওয়ায় আদালতে আসবেন না খালেদা জিয়া। তার পক্ষে সময়ের আবেদন করা হবে।

তিনি আরও বলেন, ১১ মামলার মধ্যে যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় অভিযোগপত্র আমলে গ্রহণের জন্য এবং অপর ১০ মামলায় অভিযোগ গঠনের জন্য আদালতে দিন ধার্য রয়েছে। মামলাগুলোর মধ্যে রাষ্ট্রদ্রোহের একটি এবং নাশকতার ১০টি মামলা রয়েছে।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গত বছর ২৫ জানুয়ারি আদালতে রাষ্ট্রদ্রোহের মামলাটি দায়ের কর। ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা হামলা হয়।

এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম (৬০) নামের এক যাত্রী। খালেদা জিয়ার বিরুদ্ধে অন্য মামলাগুলোর মধ্যে রয়েছে মিরপুরের দারুসসালাম থানায় নাশকতার আট মামলা, রাষ্ট্রদ্রোহের একটি ও যাত্রাবাড়ী থানার বিস্ফোরক আইনের মামলা।

অন্যদিকে ২০১৫ সালে দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে আটটি মামলা দায়ের করা হয়। এই আট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করা হয়।