• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

স্পিন থাবায় কাঁপছে অস্ট্রেলিয়া!


প্রকাশিত: ১:৪৯ পিএম, ২৮ আগস্ট ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

 
মিরপুর থেকে স্পোর্টস রিপোর্টার : সাকিবদের স্পিন থাবায় কাঁপছে অস্ট্রেলিয়া।ইতিমধ্যে অস্ট্রেলিয়ার ৬ উইকেট হাওয়া।সংগ্রহ মাত্র ১২৩।দর্শকরা miraj-www.jatirkhantha.com.bdবলছেন, দ্বিতীয় দিনের সকালে মিরপুরে ফিরেছে প্রথম দিনের বিকেল। যাকে বলে যেখানে শেষ, সেখান থেকে শুরু। এদিন প্রথম সেশনেও তিনটি উইকেট তুলে নিয়েছেন মিরাজ, সাকিবরা। ৬ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ১২৩।আগেরদিন একটি করে উইকেট পেয়েছিলেন সাকিব, মিরাজ। একটি ছিল রানআউট। এদিন সাকিব, মিরাজের পাশাপাশি উইকেট পেয়েছেন তাইজুল ইসলাম।

বাংলাদেশের জন্য বড় হুমকি স্মিথ ফিরলেন দিনের শুরুতেই। মিরাজের হাওয়ায় ভাসিয়ে দেয়া বলে এগিয়ে এসে ফ্লিকের মতো করতে চেয়েছিলেন এ ডানহাতি ব্যাটসম্যান। ফ্লাইট তো মিস করলেনই। বাড়তি বাউন্সের কারণে প্যাডেও ছোঁয়া লাগাতে পারলেন না। অজি অধিনায়কের স্টাম্প উপড়ে যেতেই মিরাজ-সাকিবের উল্লাস। বাঁধ ভাঙা উল্লাস গ্যালারিতে।

miraj-www.jatirkhantha.com.bd.1এমন উল্লাস একটু পরপরই করতে পারতেন গ্যালারির হাজার পাঁচেক দর্শক। কিন্তু সেটি হতে দেয়নি ‘ভাগ্য’ বিধাতা। ভাগ্যের দোহাই দেয়াই যায়। প্রায় প্রতিটা ওভারেই কোনও না কোনও সুযোগ তৈরি করেও দ্বিতীয় দিনে মিরাজের নামের পাশে কেবল স্মিথের উইকেটটি। প্রথম ঘণ্টায় আজ করেছেন ৯ ওভারের স্পেল। দিয়েছেন ১৯ রান।

প্রথম দিনের বিকেলে নতুন বলে শুরুটা করেছিলেন দুর্দান্ত। ৪ ওভার বল করে ৭ রান দিয়ে নিয়েছিলেন ডেভিড ওয়ার্নারের উইকেট। নতুন বল পুরনো হওয়ার আগেই আজ তার শিকার স্মিথ। দুই স্পেলে দুই অভিজ্ঞ ব্যাটসম্যানের উইকেট পেলেও আক্ষেপ সঙ্গী মিরাজের।বাঁহাতি ব্যাটসম্যানদের মিরাজের বল খেলতে দিতে হয়েছে সর্বোচ্চ মনযোগ। তাতে কূল-কিনারা পাননি। বার বার বিভ্রান্ত হতে হয়েছে। কখনও ব্যাটের কানায়, প্যাডে খেলে রক্ষা পেয়েছেন।

স্মিথকে ফেরানোর আগে রেনশ যখন ৭ রানে ব্যাট করছেন মিরাজের বলে শর্টলেগে ক্যাচ দেন। অল্পের জন্য ক্যাচটি তালুবন্দী করতে পারেননি সাব্বির। রেনশ যখন ১৪ রানে, মিরাজের করা এলবিডব্লিউ’র আবেদনে সাড়া দেন আলিম দার। রিভিউ নিয়ে বেঁচে যান রেনশ। সেই রেনশ ৪৫ করে ফেরেন লাঞ্চ বিরতির আগের ওভারে নতুন স্পেল শুরু করা সাকিবের বলে। ডানহাতি হ্যান্ডসকম্বকে আরেকটু হলে এলবি’র ফাঁদে ফেলে দিচ্ছিলেন মিরাজ। সমস্বরে আবেদন করেই সাড়া পাননি আম্পায়ারের। তখন হ্যান্ডসকম্ব ১৪ রানে। লাঞ্চ বিরতির কিছুক্ষণ আগে ওই হ্যান্ডসকম্বকে (৩৩) ফেরান তাইজুল।

দুর্দান্ত বোলিং করেও আজ প্রথম সেশনে পেলেন একটি উইকেট। অভিজ্ঞ স্পিনার সাকিব-তাইজুলও নিয়েছেন একটি করে। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগে অস্ট্রেলিয়া ১২৩ রান রান করেছে ৬ উইকেট হারিয়ে। যার মধ্যে একটি রান আউট। বাকি সবগুলোই নিয়েছেন স্পিনাররা। স্পিন দুর্গে অস্ট্রেলিয়ার হাতে থাকা চার উইকেট কীভাবে ভাগ করে নেবেন বাংলাদেশের বোলাররা সেটিই দেখার।