• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

সুরেন্দ্র নিয়ে জল ঘোলার চেষ্ঠা..


প্রকাশিত: ১:১৮ পিএম, ৫ অক্টোবর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৬১ বার

হাইকোর্ট রিপোর্টার :  প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অসুস্থতা ও ছুটির বিষয় জানতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির এক আবেদনের wahab-mia-www.jatirkhantha.com.bdশুনানিকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেছেন, আমি কিন্তু ওনার (এস কে সিনহা) দায়িত্ব পালন করছি। আমি নিশ্চিত তিনি বাসায় আছেন। উনি কার সঙ্গে দেখা করবেন, কার সঙ্গে দেখা করবেন না- এটি তার ব্যাপার।

বৃহস্পতিবার সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বেঞ্চ এ মন্তব্য করেন। আদালতে শুনানিকালে আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেন, আমরা গিয়েছিলাম (প্রধান বিচারপতি এস কে সিনহার বাসায়)। সিকিউরিটি বলেছে- (নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত) উনি সুস্থ আছেন।

এ সময় আদালত বলেন, আমরা জেনেছি অসুস্থতার জন্য তিনি (প্রধান বিচারপতি) দায়িত্ব পালন করতে পারছেন না। সিনিয়র বিচারপতি হিসেবে আমি দায়িত্ব পালন করছি। আমাদের তো সীমাবদ্ধতা আছে, আমরা আইনের অধীন। এর পর ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে- তিনি (প্রধান বিচারপতি) অসুস্থ।

তখন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ঠিক আছে আপনার উদ্বেগের কথা জানিয়েছেন। আপনারা আমার চেম্বারে আসেন না। এটি তো প্রকাশ্য আদালতের বিষয় না। আপনারা আমার চেম্বারে আসতে পারতেন। এ সময় সিনিয়র আইনজীবী  খন্দকার মাহবুব হোসেন আদালতকে বলেন, আপনারা (আদালত) একজন রেজিস্টার পাঠিয়ে বিষয়টি জানতে পারতেন। তখন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, আমরা বিষয়টি দেখব। আপনারা উদ্বেগ জানিয়েছেন, আমরা (আদালত) শুনলাম।