• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

বিমানের কার্গোহোলে এবার ১৪ কেজি সোনা


প্রকাশিত: ৫:০০ পিএম, ১৪ জানুয়ারী ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

 

gold bar-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার.ঢাকা: আবারও বাংলাদেশ বিমানের ভেতর থেকে সোনা উদ্ধারের ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুরে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের মালামাল রাখার স্থান (কার্গোহোল) থেকে ১৪ কেজি সোনা উদ্ধার করা হয়। শুল্ক বিভাগ ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের যৌথ অভিযানে এসব সোনা পাওয়া গেছে।

শুল্ক বিভাগ ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের দাবি, উদ্ধার করা সোনার আনুমানিক বাজারমূল্য সাত কোটি টাকা।

ঢাকা কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার কাজী মুহাম্মদ জিয়া উদ্দিন প্রথম আলোকে জানান, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের উড়োজাহাজের কার্গোহোলে তল্লাশি চালিয়ে সোনাগুলো উদ্ধার করা হয়। কালো কাপড়ে সেলাই করে সোনার বারগুলো লুকিয়ে রাখা হয়েছিল।বিকেল সোয়া পাঁচটার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত সোনার বারগুলো গণনার কাজ চলছিল।

বিমানটিতে আরও সোনার বার থাকতে পারে বলে ধারণা করছেন যুগ্ম কমিশনার জিয়া উদ্দিন।এর আগে ২০১৩ সালের জুলাইয়ে ১২৪ কেজি সোনার সবচেয়ে বড় চালানটি বাংলাদেশ বিমানেই এসেছিল।

আর চলতি বছর সোনার প্রথম চালানটি আটক করা হয় ৫ জানুয়ারি। ওই দিন নয় কেজি সোনা আটক করা হয়। এরপর ১০ জানুয়ারি ১ কেজি ২০০ গ্রাম, ১১ জানুয়ারি ৯ কেজি ও ১২ জানুয়ারি ১ কেজি ২২৮ গ্রাম সোনা আটক করে শুল্ক বিভাগ ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।