• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিকরাই রিজওয়ানার স্বামীকে অপহরণের সঙ্গে জড়িত


প্রকাশিত: ৮:২০ পিএম, ১৬ এপ্রিল ১৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১১৫ বার

 সোমালিয়া খন্দকার নীপা:
পরিবেশ আইনজীবী সংগঠন বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন, ব্যক্তিগত শত্রুতা নয় বরং পরিবেশ বিনষ্টকারী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিকরাই তাকে অপহরণের সঙ্গে জড়িত থাকতে পারে। রিজওয়ানার স্বামী  আবু বকর সিদ্দিক বুধবার দুপুরে ফতুল্লা থেকে অপহৃত হন। এসময় তিনি নিজস্ব গাড়িতে করে নারায়ণগঞ্জ থেকে ঢাকা ফিরছিলেন। তবে অপহৃতদের পরিচয় জানা যায়নি।

বেলা পৌনে ৩টার দিকে ফতুল্লার ভুইয়া ফিলিং স্টেশনের কাছে ফিল্মি স্টাইলে ওই অপহরণের ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্বৃত্তরা প্রথমে তার গাড়িতে আঘাত করে। তিনি গাড়ির ক্ষতি দেখতে বের হলে অপহরণকারীরা গাড়ির চালক রিপনের মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে দিয়ে আবু বকর সিদ্দিককে নিয়ে যায়।

বেলা’র নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসান তার স্বামী অপহৃতের কারণ সম্পর্কে এনটিভিকে বলেন, ব্যক্তিগত শত্রুতার কারণে নয়, বরং পরিবেশ বিনষ্টকারী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিকরাই এ কাজ করে থাকতে পারেন বলে তার ধারণা। তিনি বলেন, আমার পেশাগত কারণে আমি অনেকের আর্থিক ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছি। সেটা এ অপহরণের কারণ কি না আমি এই মুহুর্তে বলতে পারছি না। তদšত্ম হোক, দেখা যাক, পেশাগত কারণে যাদের সাথে দ্বন্দ্ব আছে এবং আমি যাদের ক্ষতির কারণ হয়েছি তাদের তালিকা পুলিশের কাছে দিচ্ছি। দেখা যাক পুলিশ কি করে।

এদিকে আবু বকর সিদ্দিকের গাড়ির ড্রাইভার রিপন জানান, পেছন থেকে একটি নীল হায়েচ গাড়ি এসে ধাক্কা দেয়ার পর, সে গাড়ি থামিয়ে দেখতে গেলে দুর্বৃত্তরা তার মাথায় আঘাত করে। এতে সে জ্ঞান হারিয়ে ফেলে। দুর্বৃত্তরা এ সময় আবু বকর সিদ্দিককে নিয়ে যায়।

অপহরণের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আবু বকর সিদ্দিক পেশায় একজন আইনজীবী-উদ্যোক্তা। বর্তমানে তিনি নারায়ণগঞ্জের হামিদ ফ্যাশনে কর্মরত ছিলেন।

রিজওয়ান হাসান ২০১২ সালে র‌্যামন ম্যাগসেসে পুরস্কার পেয়েছিলেন।