• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

‘বিএনপি গঠনতন্ত্রের ৭ ধারা মুছে প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল’


প্রকাশিত: ৩:২৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৭৯ বার

স্টাফ রিপোর্টার :  বেগম খালেদা জিয়ার দুর্নীতির বিরুদ্ধে আদালত যে রায় দিয়েছেন, তা দেশের দুর্নীতিবাজ রাজনীতিকদের জন্য সতর্কবার্তা বলে kader-www.jatirkhantha.com.bdমন্তব্য করেছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।মন্ত্রী আজ শনিবার বেলা এগারোটায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় কাঁচপুর, মেঘনা ও গোমতী ২য় সেতুর নির্মাণ প্রকল্পের সুপার কনস্ট্রাকশন কাজের উদ্বোধনকালে এ মন্তব্য করেন।

রায়ের ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে সেতু মন্ত্রী বলেন, রায়ের আগে রাতের আঁধারে বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে দিয়ে প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। তিনি বলেন, রাজনীতি করলে জেল জুলুম মেনে নিতেই হবে। আমরাও জেল জুলুম খেটে এখানে এসেছি। আমি নিজেও ৪ বছর জেল খেটেছি। জেল হচ্ছে রাজনীতিবিদদের অনুসঙ্গ।

২০১৯ সালের জুন মাসে এই তিনটি সেতু নির্মান প্রকল্পের সময়সীমা বেধে দেয়া হলেও চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে নির্মানাধীন এই তিনটি সেতুর নির্মানকাজ শেষ করার প্রত্যয় ব্যক্ত করে সেতুমন্ত্রী জানান, মাননীয় প্রধানমন্ত্রী এই তিনটি সেতু উদ্বোধন করবেন। তিনি বলেন, হলি আর্টিজম হামলায় জাইকার বেশ কয়েকজন অভিজ্ঞ গবেষক ও প্রকৌশলী নিহত হলেও জাপানী প্রতিষ্ঠানগুলো থেমে যায়নি। তারা আমাদের কাজগুলো এগিয়ে নিয়ে যাচ্ছে। তাদের এই নিষ্ঠার কারনেই আমরা দ্রুত সময়ের মধ্যে সেতুর কাজ সম্পন্ন করতে পারছি।

তিনি আরো জানান, এই প্রকল্পে প্রায় ১২ হাজার কোটি টাকা বাজেটের হলেও এতে ৭০০ কোটি টাকা সাশ্রয় হবে। এই সেতু নির্মানে জাইকা বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে এবং এর স্থায়ীত্বের মেয়াদকাল ১০০ বছরের নিশ্চয়তাও তারা দিয়েছে। দেশের ১৬ কোটি মানুষের জন্য এই তিনটি সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন সেতুমন্ত্রী। এসময় সেতুর নির্মান প্রকল্পের পরিচালক সাইদুল হক, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী সহ জাইকার নির্মান প্রকল্পের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।