• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

বন্দুকযুদ্ধে তাহের বাহিনী প্রধান নিহত


প্রকাশিত: ১২:১৭ পিএম, ৭ জানুয়ারী ১৮ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

 
স্টাফ রিপোর্টার :   কুমিল্লা জেলা ডিবি পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে তাহের বাহিনী নামে ডাকাত দলের প্রধান আবু তাহের (২৮) নিহত হয়েছেন। এ সময় ডিবির একজন db-www.jatirkhantrha.com.bdএসআইসহ তিনজন আহত হয়েছেন। গতকাল শনিবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। ডিবি সূত্রে জানা যায়, জেলার সদর উপজেলার আলেখারচর সাবুরিয়া সিএনজি স্টেশনের পেছনে গোমতী নদীর বাঁধে ১০/১৫ জন ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে ডিবির ওসি একেএম মঞ্জুর আলমের নেতৃত্বে ডিবির একটি দল সেখানে পৌঁছে।

এ সময় ডাকাত দল ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে আবু তাহের গুলিতে আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। অভিযান চলাকালে আহত হন ডিবির এসআই সহিদুল ইসলাম, এএসআই শাহীন ও কনস্টেবল ইসমাঈল। ঘটনাস্থল থেকে পুলিশ লিটন নামের আরেক ডাকাতকে আটক করে। এ সময় উদ্ধার করা হয় ২ রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং বেশ কিছু দেশীয় ধারালো অস্ত্র।

ডিবির ওসি একেএম মঞ্জুর আলম জানান, নিহত সন্ত্রাসী আবু তাহের নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে। তার নেতৃত্বেই নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হচ্ছিল। তার বিরুদ্ধে অন্তত ১ ডজন মামলা রয়েছে। এর আগে গত বছরের ৭ আগস্ট নগরীর দক্ষিণ চর্থা এলাকায় রেলওয়ের ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স’র হিসাব রক্ষক মাইন উদ্দিনকে গুলি করে ৪০ লাখ টাকা ছিনতাই করেছিল সন্ত্রাসী তাহেরসহ তার বাহিনীর লোকজন।