• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

বদলে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ-বহরে যোগ হচ্ছে অত্যাধুনিক বোয়িং-৭৭৭


প্রকাশিত: ৪:৪৭ এএম, ১৮ জুন ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৮৫ বার

বিশেষ প্রতিনিধি   :  বদলে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেড। প্রতিষ্ঠানটির পরিচালনা United-Airways.-www.jatirkhantha.com.bdপর্ষদের দক্ষতা সততা নিষ্ঠা ও বিচক্ষনতায় ফের সংস্থাটি মাথা উচুঁ করে দারাচ্ছে। খুব শিগগির  সংস্থাটি কিনতে যাচ্ছে অত্যাধুনিক উড়োজাহাজ বোয়িং-৭৭৭।এলক্ষ্যে ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেড ২২৪ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন পেয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের ২২৪ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা (বিএসইসি)। যার মেয়াদ হবে ৬ বছর। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বর্তমান শেয়ার হোল্ডারদের বাইরে বন্ড ইস্যু করার প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

বৃহস্পতিবার বিএসইসির ৫৭৭তম কমিশন সভায় এই প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।বিএসইসি’র একজন উর্ধ্বতন কর্মকর্তা জাতিরকন্ঠকে জানিয়েছেন, বন্ডটির বৈশিষ্ট্য হবে- নন কনভার্টেবল, সম্পূর্ণ অবসায়ন যোগ্য, সিকিউড সাবওর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৬ বছরের মেয়াদসহ ১ বছর লকিং থাকবে।

এই বন্ডটি ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ বিমান কেনার জন্য ডাউনপেমেন্ট, ঋণ পরিশোধ, সিভিল অ্যাভিয়েশনের ফি ও অন্যান্য দেনা পরিশোধের জন্য ব্যয় করবে কোম্পানিটি। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ও উচ্চ সম্পদশালী ব্যক্তিরা এই বন্ডে বিনিয়োগ করতে পারবেন।

ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। সুদের হার ১২ দশমিক ৫০ শতাংশ।বন্ডটির অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি এবং রেইস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। ট্রাস্টি হিসেবে কাজ করছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেড।