• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

পিএম কার্যালয়ের নাম ভাঙ্গিয়ে প্রতারণাকারী সিন্ডিকেট পাকরাও


প্রকাশিত: ৬:৩৭ পিএম, ৩১ জুলাই ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৮৪ বার

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে পুরো রাজধানী প্রতারণা করে বেড়াচ্ছিল চক্রটি। এমনই এক 000সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (পূর্ব) বিভাগের একটি দল। গোয়েন্দা পুলিশের একটি সূত্র জানায়, ডিবির পূর্ব বিভাগের একটি দল ২৯ জুলাই গোপন তথ্যের ভিত্তিতে রাতে সবুজবাগ থানার হাকিম টাওয়ারের সামনে থেকে একটি প্রাইভেট কারসহ তিনজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- মোঃ সাকিব, খন্দকার দিলদার আহম্মেদ ও মোঃ ইসমাইল হোসেন।

ওই সময় তাদের হেফাজত হতে এসএসএফ এর ব্যবহৃত অনুরূপ একটি জ্যাকেট, তিনটি ওয়ারলেস সেট, গ্রেফতারকৃতদের নামে তাদের ছবিসহ প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রবেশের দুইটি জাল অনুমতি পত্র, স্টিল বডির একটি খেলনা পিস্তল, একটি প্রাইভেট কার যার সামনের গ্লাসে প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রবেশের অনুমতির স্টিকার ও ড্যাসবোর্ডে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মনোগ্রাম স্ট্যান্ড জব্দ করা হয়, যার সবগুলোই ভুয়া। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপরাধ তারা স্বীকার করেছে, তিন প্রতারককেই জেলে প্রেরণ করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) সুমন ক্লান্তি চৌধুরী বলেন, প্রতারক চক্রটি কখনো প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপদেষ্টা পরিষদের সিনিয়র সচিবের ছেলে, কখনো বডিগার্ড আবার কখনো সচিব পরিচয় দিয়ে প্রতারণা করত। এভাবেই বিভিন্ন মহলের নামে মিথ্যা প্রভাব খাটিয়ে হাতিয়ে নিয়েছে অনেকের অর্থ। তিনি বলেন সরকারি কর্মকর্তা সেজে প্রভাব খাটিয়ে বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়াই ছিল তাদের কাজ।