• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

পদ্মা অয়েল এমডি আবুল খায়ের পাকরাও


প্রকাশিত: ১১:৪১ এএম, ২১ সেপ্টেম্বর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৪ বার

padma-khayer-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার  :  ৩ কোটি ৮ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে করা মামলায় পদ্মা অয়েল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল খায়েরকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার গভীর রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।দুদকের জনসংযোগ বিভাগের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য আবুল খায়েরকে গ্রেপ্তারের বিষয়টি জানিয়েছেন।

আমাদের চট্টগ্রাম প্রতিনিধি জানান, পরস্পর যোগসাজশে প্রায় সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের দায়ে সরকারি তেল বিপণনকারী প্রতিষ্ঠান পদ্মা অয়েল লিমিটেডের এমডিসহ ৫ জনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুদক। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সদরঘাট থানায় মামলা দুটি দায়ের করেন দুদক চট্টগ্রাম বিভাগীয় দপ্তরের সহকারী পরিচারক সিরাজুল হক। মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন সদরঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি)মর্জিনা আক্তার।
ppp
মামলার আসামিরা হলেন- পদ্মা অয়েলের এমডি আবুল খায়ের, প্রকল্প পরিচালক মো. নূরুল আমিন, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী কে এম আব্দুর রহিম ও প্রকৌশলী সালেকী আহমেদ আইনুল আব্বাসী এবং ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদ ইউনুস অ্যান্ড কোম্পানির এমডি আনিসুর রহমান।

মামলার অভিযোগে জানা যায়, ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে বিমানে জ্বালানি নেওয়ার জন্য হাইড্রেন্ট লাইন নির্মাণে শিডিউল মোতাবেক কাজ না করে অভিযুক্তরা পরস্পরের যোগসাজশে প্রায় ৩ কোটি টাকা আত্মসাত করেন।

মামলার বাদী দুদকের সহকারী পরিচালক মো. সিরাজুল হক জানান, শাহজালাল বিমানবন্দরের দুর্ণীতি ছাড়াও খুলনার দৌলতপুরে পদ্মা অয়েলের একটি ভবন নির্মাণে ২০১৬ সালে শিডিউল মোতাবেক কাজ না করে ৩৩ লাখ টাকা আত্মসাত করেন আসামিরা। দুটি ঘটনায় আসামিদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। দুই মামলায় ৫ আসামির বিরুদ্ধে ৩ কোটি ৩৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।