• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে স্মরণকালের বৃহত্তর ২৪ কোটি টাকার ইয়াবা উদ্ধার


প্রকাশিত: ২:৪৫ পিএম, ৯ ফেব্রুয়ারি ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

টেকনাফ  প্রতিনিধি  :  পাচারকালে কক্সবাজারের টেকনাফে উপজেলায় পৃথক অভিযানে ৮ লাখ পিস 122ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে জালিয়ার দ্বীপ ও ভোরে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের নাফ নদীর বদর মোকাম চ্যানেলের এ ঘটনায় কউকে আটক করা যায়নি।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ বলেন, পাচারকারিরা মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে সমুদ্র পথে বাংলাদেশে ঢুকাচ্ছে এমন সংবাদের খবর পেয়ে ভোরে তার নেতৃত্বে বিজিবির একটি দল উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের নাফ নদীর বদর মোকাম চ্যানেলে অবস্থান নেন।

এসময় বিজিবির উপস্থিতি টের পাচারকারিরা নৌকা থেকে লাফ দিয়ে সাঁতরে মিয়ানমার জলসীমানার দিকে পালিয়ে যায়। পরে নৌকাতে তল্লাশি চালিয়ে একটি বস্তা উদ্ধার করে। ওই বস্তা থেকে ৭ লাখ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

তিনি আরও বলেন, এছাড়া সকাল সাড়ে ৯ টার দিকে হ্নীলা ইউনিয়নের কেরুনতলী এলাকায় নাফনদীতে জেগে উঠা জালিয়ার দ্বীপে অভিযান চালিয়ে আরও ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।বিজিবি কর্মকর্তা বলেন, এসময় কাউকে না পাওয়ায় আটক করা সম্ভব হয়নি। উদ্ধার ইয়াবাগুলোর দাম ২৪ কোটি টাকা।

উদ্ধার ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হয়েছে উল্লেখ করে বিজিবির এই কর্মকর্তা জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পরে এগুলো ধ্বংস করা হবে।