• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

টি-টেনে আজ সাকিব দেখবে তামিম ঝড়


প্রকাশিত: ৬:১৮ পিএম, ১৭ ডিসেম্বর ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

আর এইচ মানব  :  টি-টেনে আজ সাকিব দেখবে তামিম ঝড়।  টি-টেন ম্যাচে আজ সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় প্রথম t-10 tamim-www.jatirkhantha.com.bdসেমিফাইনালে মারাঠা অ্যারাবিয়ান্সের মুখোমুখি হবে সাকিব আল হাসানদের দল কেরালা কিংস। পৌঁনে দশটায় দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে পাঞ্জাবি লেজেন্ডসের বিপক্ষে মাঠে নামবে তামিম ইকবাল-শহীদ আফ্রিদিদের দল পাখতুনস। ফাইনাল ম্যাচটি শুরু হবে রাত সাড়ে এগারোটায়।

ফুটবলের মতো ৯০ মিনিট স্থায়িত্বের ১০ ওভারের নতুন ক্রিকেট প্রতিযোগিতা ‘টি-টেন ক্রিকেট লিগ’। ক্রিকেটের নতুন এ সংস্করণে সংযুক্ত আরব আমিরাতে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই বাজিমাৎ করেছেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। ২৭ বলে ৫৬ রানের হার না মানা এক ঝড় ইনিংস খেলার সুবাদে বাঁহাতি এই ওপেনার জিতে নিয়েছেন ৪৬ লাখ টাকা মূল্যের হুব্লোট ব্র্যান্ডের রোলেক্স ঘড়ি।

ক্রিকেটের নতুন এ সংস্করণে সেঞ্চুরি করতে পারলেই ক্রিকেটারদের জন্য থাকছে দুবাইয়ে একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। যা আরব আমিরাতের মুদ্রায় আনুমানিক ৫০০০০০ দিরহাম (বাংলাদেশি টাকায় যার মূল্য ১ কোটি ১২ লাখ ৮৭ হাজার টাকা)। তবে শুধু সেঞ্চুরি করলেই এমন মনকাড়া পুরস্কার থাকছে তা কিন্তু নয়। থাকছে হাফ সেঞ্চুরিতেও আকর্ষণীয় পুরস্কার।

হাফ সেঞ্চুরি করলেই ক্রিকেটার পাবেন ৪.৬ মিলিয়ন দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৪৬ লাখ টাকা) মূল্যের হুব্লোট ব্র্যান্ডের রোলেক্স ঘড়ি। বৃহস্পতিবার থেকে টি-টেন লিগ শুরু হলেও পাখতুন’র হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেননি তামিম। তবে শুক্রবার দুবাইয়ের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টিম শ্রীলঙ্কা ক্রিকেটের মুখোমুখি হয়ে নিজের প্রথম ম্যাচেই ঝড় তুলেছেন বাংলাদেশের এই তারকা ওপেনার। হাফ সেঞ্চুরি করে জিতে নিয়েছেন ৪৬ লাখ টাকার রোলেক্স ঘড়িও।

ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলে মাত্র ২৭ বলে ২০৭.৪০ স্ট্রাইকরেটে তামিম করেছেন অপরাজিত ৫৬ রান। তার ইনিংসে ছিল দৃষ্টিনন্দন পাঁচটি চার ও চারটি ছক্কার মার। জবাবে ছয় উইকেট হারিয়ে নির্ধারিত ১০ ওভারে টিম শ্রীলঙ্কা ক্রিকেটের সংগ্রহ দাঁড়ায় ৮৪ রান। ২৭ রানের বড় জয় পায় তামিমের দল। এই ম্যাচে সেরা ব্যাটসম্যান, সেরা বাউন্ডারি ও ম্যাচ সেরার পুরস্কার জেতেন তামিম।

টি-টেন লিগে তামিম ইকবাল এখন পর্যন্ত দুইটি ম্যাচ খেলেছেন। দুই ম্যাচে ব্যাটিংয়ের তার পারফরম্যান্স যথাক্রমে ৫৬* ও ৮। সাকিব আল হাসান এই টুর্নামেন্টে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন। তিনটি ম্যাচের মধ্যে সর্বশেষ ম্যাচটিতে সাকিব আল হাসান ব্যাটও করেননি, বলও করেননি। প্রথম দুই ম্যাচে তার পারফরম্যান্স যথাক্রমে ০/৫ ও ৭, ০/১৪।