• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

জামায়াত আমীরের ব্লু-প্লান-ডিবির কব্জায়


প্রকাশিত: ৫:২৫ পিএম, ১০ অক্টোবর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

বিশেষ প্রতিনিধি :  সরকার উৎখাতে গোপন ষড়যন্ত্রে করছিল জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির মকবুল আহমাদ। উত্তরার একটি বাসায় গোপন ????????????????????????????????পরিকল্পনাকালে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। একই সময় তার আরো ৯ সহযোগীকেও পুলিশ পাকরাও করতে সক্ষম  হয়। গোয়েন্দা পুলিশ
সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তাদের আটক করা হয়।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার নাজমুল আলম জানান, সরকার উৎখাতে উত্তরার একটি বাসায় গোপন পরিকল্পনা ও ষড়যন্ত্রকালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির মকবুল আহমাদকে গ্রেফতার করে  জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। যা যাচাই-বাছাই করা হচ্ছে।

পুলিশ জানায়, উত্তরার ৬ নম্বর সেক্টরের ১১ রোডের একটি বাসায়  জামায়াতের আমিরসহ কেন্দ্রীয় কয়েকজন নেতা বৈঠক করছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই বাসায় ডিবি পুলিশ অভিযান চালায়। এ সময় দলটির আমিরসহ অন্তত নয়জনকে গ্রেপ্তার করা হয়। আটককৃত নেতাকর্মীদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মামলা রয়েছে।

আটক হওয়া অন্যদের মধ্যে রয়েছেন ঢাকা মহানগরের সাবেক আমির এবং বর্তমানে কেন্দ্রের সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ডা.শফিকুর রহমানের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমীর মো. শাহজাহান, চট্টগ্রাম মহানগর সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমির জাফর সাদিক।

এরআগে গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর কদমতলী থানা এলাকার ধোলাইপাড়ের একটি বাসা থেকে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমির নূরুল ইসলাম বুলবুলসহ নয় নেতাকে আটক করা হয়। পরে তাদেরকে দুই মামলায় ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়।