• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

ঘুষ নিয়ে বিহারী ক্যাম্পের জায়গা বরাদ্দ-মানববন্ধনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা


প্রকাশিত: ৮:১২ পিএম, ১১ ডিসেম্বর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৯৪ বার

স্টাফ রিপোর্টার  :  ঘুষ নিয়ে বিহারী ক্যাম্পের জায়গা বরাদ্দ দেয়ার প্রতিবাদ করে মানববন্ধন করেছে বাংলাদেশী বিহারী পূণর্বাসন সংসদ

বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক নেয়াজ আহমদ খান মানববন্ধনে বক্তব্য রাখছেন
বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক নেয়াজ আহমদ খান মানববন্ধনে বক্তব্য রাখছেন

(বিবিআরএ)।এ ঘটনায় বিহারীরা রাজধানীর পল্লবী এলাকায় অবস্থিত এমসিসি ক্যাম্প উচ্ছেদ বন্ধে প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এ লক্ষ্যে আজ রবিবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে পল্লবী’র এমসিসি বিহারী ক্যাম্প এর বাসিন্দরা। মানবন্ধনে বিহারীরা উচ্ছেদ বন্ধ ও প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

ভুক্তভোগীরা অভিযোগ করেছেন, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ চিহ্নিত ভূমিদস্যুদের নিকট হতে ঘুষ নিয়ে মাঠ পর্যায়ে কোন প্রকার তদন্ত না করে বিহারী ক্যাম্পের জায়গা বরাদ্দ দিয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার পারভেজ ভুলু মানববন্ধনে সভাপতিত্ব করেন। বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক নেয়াজ আহমদ খান মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মানববন্ধনে  ঘুষ নিয়ে বিহারী ক্যাম্পের জায়গা বরাদ্দ না দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
মানববন্ধনে ঘুষ নিয়ে বিহারী ক্যাম্পের জায়গা বরাদ্দ না দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রধান অতিথি তার বক্তব্যে বিহারীদের পূনর্বাসনের ঘোষনার পূর্বেই তাদের ক্যাম্প হতে উচ্ছেদ করার ষড়যন্ত্রের নিন্দা করে বলেন যে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ চিহ্নিত ভূমিদস্যুদের নিকট হতে ঘুষ নিয়ে মাঠ পর্যায়ে কোন প্রকার তদন্ত করা ছাড়াই বিহারী ক্যাম্পের জায়গা বরাদ্দ করেছে।

যারা গৃহায়নের জমিতে ৪৫ বছর যাবত বাস করছে তারাই বরাদ্দের bihari-sangsad-www-jatirkhantha-com-bd-3প্রকৃত হকদার। গৃহায়ণ কর্তৃপক্ষ পল্লবীতে যে ৫ শত ব্যক্তিকে বরাদ্দ দিয়েছে তা সকল বিচারেই অবৈধ ও বেআইনী। বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক সরকারকে অবিলম্বে সকল বরাদ্দ বাতিল করে ঐ সকল স্থানে বসবাসকারি বিহারীদের মাঝে প্লট বরাদ্দের দাবী জানিয়েছেন।

তিনি এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। সভায় বক্তাগন পূর্ণাঙ্গ কর্মসূচী ব্যতিরেকে বিহারীদেরকে ক্যাম্প হতে উচ্ছেদ হতে বন্ধ রাখার দাবী জানিয়েছেন। আগামীকাল সোমবার মিরপুর-১১, সি-ব্লকস্থ এমসিসি ক্যাম্প, যেখানে ৭০০ পরিবারের বসবাস তা উচ্ছেদ বন্ধে বিবিআরএ নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করেছেন। সভায় আরো বক্তব্য রাখেন মোঃ জাহিদ, মোঃ মজিদ, রাবেয়া বেগম, আলিমউদ্দীন শাহআলম, মোঃ ইউসুফ, মোঃ আরমান, মোঃ এনামুল হক ছেদি প্রমুখ।