• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনুন-সরকারের প্রতি ন্যাপ বাংলাদেশ


প্রকাশিত: ১:৫০ পিএম, ১৪ ডিসেম্বর ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৯৪ বার

 

স্টাফ রিপোর্টার : আফ্রো-এশিয়া ও ল্যাটিন আমিকার মজলুম ও নির্যাতিত মানুষের কন্ঠস্বর মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান nap-vasani-www-jatirkhantha-com-bdভাসানী’র জন্মদিন উপলক্ষ্যে সোমবার সকালে পল্লবীস্থ বেনারশি পল্লী’র অস্থায়ী কেন্দ্রীয় কার্যালয়ে ন্যাশনাল আওয়ামী পাটি বাংলাদেশ (ন্যাপ বাংলাদেশ) এক আলোচনা সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন-ন্যাপ বাংলাদেশের ভাইস চেয়ারম্যান এম.এ খাঁন। সভায় প্রধান অতিথি ছিলেন বর্ষিয়ান রাজনীতিবিদ ও ন্যাপ বাংলাদেশের চেয়ারম্যান মোহাম্মদ ফারুকুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব নেয়াজ আহমদ খান।

প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন-হুজুর ভাসানীর ব্রিটিশ বিরোধী আন্দোলন, ১৯৪৭ সালের পাকিস্তানের স্বাধীনতা আন্দোলন, ১৯৪৯ সালে আওয়ামী মুসলিম লীগ গঠন, ১৯৫৪ সালে আওয়ামী লীগ নামকরণ, ১৯৫২ সালে ভাষা আন্দোলন, ১৯৫৭ সালে ন্যাপ গঠন, ১৯৬৯ সালে আইয়ুব বিরোধী গণঅভ্যুত্থানের নেতৃত্বদান, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের দিশারী এবং স্বাধীনতার পর এ দেশের মানুষকে দিল্লীর দাসত্ব থেকে মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন।

আজীবন সংগ্রামী এই মহান নেতাকে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল ইতিহাসের পাতা থেকে মুছে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। প্রধান অতিথি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করে বলেন যে, বাংলাদেশের স্বাধীনতা প্রিয় মানুষ এই ষড়যন্ত্রের কালোহাত ভেঙ্গে দিয়ে ক্রমান্বয়ে সামনের দিকে অগ্রসরমান থাকবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি সংগঠনের মহাসচিব নেয়াজ আহমদ খান বলেন যে, পৃথিবীর যে কোন প্রান্তের নির্যাতিন মানুষের পক্ষে আন্দোলন ও সংগ্রাম করাই ছিল মওলানা ভাসানীর জীবনের ব্রত। মিয়ানমারের নিরীহ ও অসহায় মুসলমানদের উপর যে আজ নির্মম নির্যাতন হচ্ছে তার জন্য মওলানা ভাসানী বেঁচে থাকলে তীব্র আন্দোলন গড়ে তুলতেন।

মিয়ানমারের নির্যাতনের বিরুদ্ধে তিনি প্রয়োজনে বিশ্বকে ঐক্যবদ্ধ করতেন। আজ এই মুহুর্তে জাতি মওলানা ভাসানীর অনুপস্থিতি তীব্রভাবে অনুভব করছে। তারমত নেতার অভাবেই আজ দেশ গণতন্ত্রের লাইন থেকে অনেক দুরে সরে গেছে। মহাসচিব দেশবাসীর পক্ষে হুজুর ভাসানীকে তার আলোচনায় গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

আলোচনা সভায় বক্তাগন দেশে সুষ্ঠু নির্বাচনের জন্য গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ ও ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন। ন্যাপ বাংলাদেশ নেতৃবৃন্দ তাদের বক্তব্যে দেশের সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায়, সাংবিধানিক কর্তব্য পালনে গুম, খুন ও বিচারবর্হিভূত হত্যাকান্ড বন্ধে সরকারকে অবিলম্বে ন্যায়সঙ্গত পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছেন।

সভায় আরো বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান জাকারিয়া খান, সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান, শিক্ষা ও গবেষণা সম্পাদক জিয়াউর রহমান নওশা, প্রচার সম্পাদক শেখ ইয়াসির পাপ্পু, শেখ মফিজুর রহমান শিবলু, আবু বক্কর সিদ্দিক বাবলু, মোজাম্মেল হোসেন দিপু, আলমগীর হোসেন হেলাল, আরিফুর রহমান লিটন, আব্দুর রশিদ মিয়া, মাহবুব হাসান ফয়সাল প্রমুখ।