• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

কুমেকে দুই পক্ষের সংঘর্ষ-অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা


প্রকাশিত: ৪:৩৫ পিএম, ২৮ ডিসেম্বর ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

কুমিল্লা প্রতিনিধি  :  কুমিল্লা মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারের ঘটনায় kব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১২ জন আহত হয়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে কলেজ প্রশাসন অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে। এ ঘটনার পর থেকে কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। ঘটনা তদন্ত করতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কলেজ প্রশাসন ও শিক্ষার্থীদের সূত্র জানায়, কলেজ ছাত্রলীগের নওশাদ ও রাহাত গ্রুপের কর্মীরা আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাতে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর বুধবার সকালে আবারো তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১২ জন আহত হয়। এ সময় দুই গ্রুপ ক্যাম্পাসে ধারালো অস্ত্র প্রদর্শন করে। এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দুপুর সোয়া ১২টার দিকে কলেজের অধ্যক্ষ মহসিন-উজ-জামান চৌধুরী বলেন, ছাত্ররা বুধবার বেলা ১১টার মধ্যে হল ত্যাগ করেছে। ছাত্রীরা বিকাল চারটার মধ্যে হল ত্যাগ করবে।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রব জানান, মঙ্গলবার রাত দেড়টা থেকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। বুধবার সকাল থেকে পুনরায় সংঘর্ষ শুরু হয়। এতে কয়েকজন আহত হয়েছে। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।