• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

এমপি আয়শা’র বাড়িতে হামলা-গুলি


প্রকাশিত: ১:১৬ এএম, ৭ সেপ্টেম্বর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৭৩ বার

Mp-aysa-www.jatirkhantha.com.bd হাতিয়া প্রতিনিধি :  নোয়াখালী-৫ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি আয়েশা ফেরদাউসের হাতিয়া উপজেলা সদরের বাড়িতে একদল দুর্বৃত্ত এলোপাতাড়ি গুলি ছুড়েছে। এতে ১০-১২ জন দলীয় কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগকে দায়ী করেছেন এমপি আয়েশা ফেরদাউস। বুধবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।

ওই সময় বাড়ির ভেতরে একটি প্রতিবাদ সভায় বক্তব্য রাখছিলেন সংসদ সদস্য (এমপি) আয়েশা ফেরদাউস। গুলি ছোড়ার পর এমপির বাড়ি থেকে দলীয় কর্মীরা পাল্টা ধাওয়া দিলে হামলাকারীরা পালিয়ে যায়। এমপি, তার বাড়িতে হামলার ঘটনার জন্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়ালী উল্যাহ ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন এবং সম্প্রতি আওয়ামী লীগে সক্রিয় মাহমুদ আলীকে দায়ী করেছেন।

আয়েশা ফেরদাউস অভিযোগ করেন, মাহমুদ আলীর বাড়ি থেকে সশস্ত্র সন্ত্রাসীরা এসে তার বাড়িতে শান্তিপূর্ণ প্রতিবাদ সভা লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে তিনি অল্পের জন্য প্রাণে রক্ষা পান। তবে হামলায় ১০-১২ জন দলীয় কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।
তবে নিজ বাড়ি থেকে হামলার অভিযোগ অস্বীকার করেছেন মাহমুদ আলী।

তিনি বলেন, এমপির বাড়িতে আমাদের কোনো লোক হামলা করেনি। এমপির লোকেরাই অতর্কিত আমার বাড়িতে হামলা-ভাঙচুর করেছে।প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলায় আয়েশা ফেরদাউসের ১০-১২ জন দলীয় কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন গুলিবিদ্ধ বলে জানা গেছে। আহত লোকজনের নাম-পরিচয়ের বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। উত্তেজনাকর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে চিকিৎসক ডেকে এনে এমপির বাড়িতে তাদের চিকিৎসা চলছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম হামলার তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, এমপির বাড়িতে একটি প্রতিবাদ সভা চলাকালে একদল দুর্বৃত্ত হামলা চালিয়েছে বলে হাতিয়া থেকে ওসি জানিয়েছেন। হাতিয়ায় একজন সহকারী পুলিশ সুপার (এএসপি-সার্কেল) রয়েছেন। বিষয়টি তিনি দেখছেন। স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩০ আগস্ট উপজেলার সোনাদিয়া ইউনিয়নের সেকু মার্কেটে যুবলীগের স্থানীয় কর্মী ও ১২ মামলার আসামি রিয়াজ উদ্দিনকে (৩২) কুপিয়ে আহত করে একদল দুর্বৃত্ত। পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় গতকাল মঙ্গলবার রিয়াজের বাবা কোরবান আলী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেন।

মামলায় হাতিয়ার সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ আলীসহ ১৫৪ জনকে আসামি করা হয়েছে। সাবেক এমপি মোহাম্মদ আলীর স্ত্রী আয়েশা ফেরদাউস হাতিয়ার বর্তমান এমপি। স্বামীসহ দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’র প্রতিবাদে আয়েশা ফেরদাউস তার উপজেলা সদরের লক্ষ্মীদিয়া এলাকার বাড়িতে বুধবার এক প্রতিবাদ সভা করছিলেন।

দলীয় সূত্র জানায়, এ ঘটনার পর হামলাকারীরা সম্প্রতি স্থানীয় আওয়ামী লীগে সক্রিয় হয়ে ওঠা ব্যবসায়ী মাহমুদ আলীর বাড়িতে আশ্রয় নিয়েছে অভিযোগ তুলে এমপির সমর্থকেরা ওই বাড়িতে হামলা-ভাঙচুর চালায়। এতে ওই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। তবে তাদের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।