• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

এমপির নির্দেশে সোনারগাঁয়ে এবার বালু সন্ত্রাসীদের ধাওয়া


প্রকাশিত: ৭:০০ পিএম, ১৯ এপ্রিল ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

সোনারগাও প্রতিনিধি :  এমপির নির্দেশে সোনারগাঁয়ে এবার বালু লুটেরা সন্ত্রাসীদের ধাওয়া দিয়েছে nnগ্রামবাসি। ধাওয়ার মুখে বালু সন্ত্রাসীরা পালিয়ে গেলেও ওরা নতুন ফন্দি আঁটছে বলে এলাকাবাসি জাতিরকন্ঠ প্রতিনিধিকে জানিয়েছেন।

মঙ্গলবার সকালে উপজেলার মেঘনা নদীর চরাঞ্চল নুনেরটেক (মায়াদ্বীপ)-এ নতুন জেগে ওঠা চর থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার সময় নুনেরটেক গ্রামবাসী একত্রিত হয়ে লাঠি সোটা নিয়ে বালু সন্ত্রাসীদের ধাওয়া করলে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে ড্রেজার নিয়ে পালিয়ে যায়।

এলাকাবাসী জানায়, বর্তমানে সোনারগাঁয়ের মেঘনা নদীতে বালু উত্তোলনের জন্য সরকারীভাবে কোন ইজারা দেয়া না হলেও স্থানীয় বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগ সভাপতি নবী হোসেন ও তার সহযোগী আমির হোসেন, সিরাজ, মাজারুল জোড় করে দুটি ড্রেজার দিয়ে নুনেরটেক-এর পাশে জেগে ওঠা চর থেকে বালু উত্তোলন করছে। সকালে ড্রেজার দিয়ে আবারো বালু উত্তোলন শুরু করে।এ সময় গ্রামের নারী পুরুষ একত্রিত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

এর আগে গত ৩০ শে মার্চ বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হকের বাড়িতে, দাওয়াতে এসে নারায়নগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান বালু খেকদের উদ্দেশ্যে বলেন যারা আমার নাম বিক্রি করে যারা বালু উত্তোলন করছে, গ্রামবাসী একত্রে মিলে সেই সকল সন্ত্রাসীদের প্রতিহত করবেন।