• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

এবার স্ত্রীর বিকল্প রোবটের ভালবাসা!


প্রকাশিত: ২:০০ পিএম, ১৭ আগস্ট ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৯৪ বার

ডেস্ক রিপোর্টার :  এবার স্ত্রীর বিকল্প রোবটের ভালবাসা’য় মশগুল পশ্চিমা দুনিয়া! স্ত্রীর মৃত্যুর পর প্রায় সবার জন্যই তা মেনে নিতে robot-www.jatirkhantha.com.bd11কষ্ট হয়ে যায়। অনেকেই আছেন যারা দীর্ঘদিনেও এই শোক কাটিয়ে উঠতে পারেন না। এমন বিপত্নীকদের জন্য এবার স্ত্রীর চেহারায় সেক্স রোবট তৈরি করে দিচ্ছে ট্রু কমপ্যানিয়ন নামের মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সি ভিত্তিক একটি সেক্স রোবট নির্মাতা প্রতিষ্ঠান।

‘রক্সি’ নামের এই রোবট ইতোমধ্যেই বেশ সাড়া ফেলেছে। এ জন্য একজন ক্রেতাকে খরচ করতে হচ্ছে প্রায় ১০ হাজার মার্কিন ডলার।
বিশ্বের প্রথম সেক্স রোবট বানানো এই প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা ডগলাস হাইনস দ্য সানকে জানান, বিভিন্ন তারকার চেহারার আদলে তৈরি সেক্স রোবটের পাশাপাশি তারা প্রায়শই মৃত স্ত্রীর চেহারার আদলে রোবট তৈরি করে দেওয়ার অর্ডার পাচ্ছেন। এর সংখ্যা মোট ক্রয় আদেশের প্রায় অর্ধেক বলেও জানান তিনি।robot-www.jatirkhantha.com.bd

প্রতিষ্ঠানটি নাম ট্রু কমপ্যানিয়ন হওয়ার মূল কারণও এটাই, জানিয়েছেন ডগলাস। তবে এই রোবট পুরোপুরি যৌনতার জন্যই নয়। ‘এই রোবটের প্রায় ৮০ ভাগ ব্যবহারই হলো অনেকটা সামাজিক, নিঃসঙ্গতা কাঁটাতে এর সাথে কথা বলা, অর্থাৎ জাগতিক ব্যাপারই বেশি। তবে ১০ থেকে ২০ শতাংশ ব্যবহার হচ্ছে যৌন কার্যকলাপের জন্য।’, বলেন ডগলাস। তিনি আরও বলেন, বেশিরভাগ মানুষই একজন সঙ্গী চায়, ভালবাসার উষ্ণ ছোঁয়া চায়।

সেক্স রোবট, স্ত্রীর চেহারায় সেক্স রোবট- রোবটটিতে কৃত্তিম বুদ্ধিমত্তার ব্যবহার ঘটানো হয়েছে। ফলে এটি অল্প সময়েই তার মানব সঙ্গীর ভালোলাগা, মন্দলাগা, পছন্দ কিংবা অপছন্দের বিষয়গুলো সম্পর্কে জেনে নিতে পারবে। রোবটটিকে স্পর্শ করলে এটি তা বুঝতে পারবে এবং সাড়া দেবে। শরীরের বিভিন্ন অংশ নাড়াচাড়াও করতে পারবে রক্সি।

এ ছাড়া একজন মানুষের যেমন ক্ষণেক্ষণে মনের অবস্থার পরিবর্তন ঘটে, রক্সির ক্ষেত্রেও তেমনটি দেখা যাবে।একজন ক্রেতা রোবটটি নিজের পছন্দ অনুসারে বানিয়ে নিতে পারবেন। তবে শুধু মৃত স্ত্রীরই নয়, বিধবা নারীরাও তাদের মৃত স্বামীর মতো রোবট বানিয়ে নিতে পারবে এই প্রতিষ্ঠান থেকে।