• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

এবার শাহজালালে ট্রলি ব্যাগে ৪ কেজি সোনা


প্রকাশিত: ৯:০৮ পিএম, ১ সেপ্টেম্বর ১৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১১৮ বার

 

শফিক আজিজি,ঢাকা:
এবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রলি ব্যাগে ৪ কেজি সোনা উদ্ধার হয়েছে ।  আজ সোমবার দুপুরে একটি পরিত্যক্ত ট্রলি ব্যাগ উদ্ধার করা হয়েছে। পরে স্ক্যানিং মেশিনে ট্রলিটি দেওয়ার পর দেখা যাgold-barয় এর ভেতরের রডগুলো সোনা দিয়ে তৈরি।

বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষ ধারণা করছে, অভিনব এ কায়দায় চার কেজি সোনা দেশে পাচারের চেষ্টা করা হয়েছিল। পাচারকারী ধরা পড়ার ভয়ে ট্রলিটি ফেলে যান। ব্যাগটির গায়ে লাগানো ট্যাগে কৃষ্ণ কুমার ঘোষ নাম লেখা রয়েছে।

শুল্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে ফ্লাই দুবাই এয়ারলাইনসের উড়োজাহাজে করে একটি ট্রলি ব্যাগের ভেতর এ সোনা দেশে আসে। দুপুর সাড়ে ১২টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেলের স্ক্যানিং মেশিনের পাশে ব্যাগটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়।

শুল্ক কর্তৃপক্ষের দাবি, গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে ব্যাগ ও এর বহনকারীকে আটকের জন্য বিমানবন্দরে অভিযান চালানো হচ্ছিল। অভিযানের বিষয়টি আগে থেকে টের পেয়ে বহনকারী ব্যাগটি স্ক্যানিং মেশিনের পাশে ফেলে পালিয়ে গেছেন।

শুল্ক বিভাগ জানায়, ট্রলি ব্যাগের ভেতরের রডগুলো সোনা দিয়ে তৈরি করা হয়েছিল। এরপর এর ওপর সাদা রংয়ের প্রলেপ দেওয়া হয়। এভাবে অভিনব কায়দায় চার কেজি সোনা দেশে পাচারের চেষ্টা করা হয়েছিল। আটক হওয়া সোনার বাজারমূল্য প্রায় সোয়া দুই কোটি টাকা। ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সম্প্রীতি প্রামাণিক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

 কমলাপুরে আবার সোনা স্মাগলার বাবর পাকরাও

রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে আজ সোমবার সকালে আবার সোনা উদ্ধার করা হয়েছে। ১০টি সোনার বারসহ সজল ওরফে বাবর (২৭) নামের এক যাত্রীকে আটক করেছে রেলওয়ে পুলিশ।

সকাল পৌনে আটটার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেনের ভেতর থেকে সজলকে আটক করা হয়।

কমলাপুর রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ জানান, সোনার বারগুলোর ওজন এক কেজির বেশি। এর আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।

সজলের জিনসের প্যান্টে বিশেষ কৌশলে সোনার বারগুলো লুকিয়ে রাখা ছিল বলে পুলিশ জানায়। গোপন খবরের ভিত্তিতে তাঁকে তল্লাশি করা হয়। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

এর আগে ২২ আগস্ট কমলাপুর স্টেশনে ওই ট্রেনের ভেতর থেকে ৪০টি সোনার বারসহ মো. শাহীন নামের এক যাত্রীকে আটক করা হয়।