• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

আগামী ৭২ ঘণ্টার মধ্যে শীত বাড়ছে-


প্রকাশিত: ৫:৪৪ পিএম, ১৩ ডিসেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫১ বার

স্টাফ রিপোর্টার   :  আগামী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে আরো হ্রাস পেয়ে শীতের প্রকোপ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া ccবিভাগ। মঙ্গলবার দিবাগত শেষ রাত থেকে বুধবার সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা ও দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সেখানে আরো জানানো হয়, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া সাধারণত শুষ্ক থাকবে।  সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস হতে পারে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৩ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৩ মিনিটে আর।
c
আবহাওয়ার দৃশ্যপটের সংক্ষিপ্তসারে বলা হয়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘ভারদাহ’ আরো পশ্চিম দিকে অগ্রসর হয়ে চেন্নাইয়ের নিকট দিয়ে ভারতের উত্তর তামিলনাড়ু উপকূল অতিক্রম করেছে।

এটি বর্তমানে গভীর স্থল নিম্নচাপ হিসেবে ভারতের উত্তর তামিলনাড়ুর কেন্দ্রস্থলে অবস্থান করছে। এটি আরো পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।