• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

অভিনয় শিল্পীদের বাঁচাও ৩০ নভেম্বর মহাসমাবেশ-


প্রকাশিত: ২:৫৭ পিএম, ২৮ নভেম্বর ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১০৬ বার

3বিনোদন রিপোর্টার  :  আসছে ৩০ নভেম্বর ‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ শ্লোগানে শহীদ মিনারে টেলিভিশন কলাকুশলীদের 4মহা সমাবেশের ডাক দিয়েছে। আর সেটি বাস্তবায়নে সমান তালে প্রচারণায় ব্যস্ত রয়েছেন অভিনয় শিল্পীরা।

গত কয়েকদিন ধরে এই প্রচারণা-আহবানে ভিন্নমাত্রা পেয়েছে নতুন প্রতিবাদের ধরণে। ইতোমধ্যে অভিনয় শিল্পীরা নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের ভিডিও বার্তায় আসছে সমাবেশে যোগদানের আহবান জানিয়েছেন।

এ প্রতিবাদের ভাষায় হ্যাশট্যাগ দিয়ে শিরোনাম দেয়া হয়েছে, ‘টেলি-ভিশনপ্রতিবাদ’। দুইদিন আগে প্রথম ভিডিও বার্তায় আহবান জানান অভিনেতা রওনক হাসান।

এরপর নিজের অবস্থান পরিস্কার করে ক্যামেরার সামনে এসে ৩০ নভেম্বর যোগ দেয়ার আহবান জানান আরেক অভিনেতা আনিসুর রহমান মিলন। অভিনেত্রী মৌসুমী হামিদও রয়েছেন ভিডিও বার্তার ঘোষণায়।
1
গতকাল সেখানে দেখা গেল অভিনেত্রী শামীমা তুষ্টিকে। তুষ্টি তার ভিডিওতে বলেন, শিল্প যাতে বেঁচে থাকে এজন্য তার তাগিদে আমরা এফটিপিও’র(ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনলাস অর্গানাইজেশন) সাথে এক হয়ে ৩০ তারিখ সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত শহীদ মিনারে দাড়াবো।’ সবাইকে তাতে যোগ দেয়ার আহবান জানান এ মডেল অভিনেত্রী।

একই দাবিতে ভিডিও প্রকাশ করেছন আরেক জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। তিনিও ৩০ নভেম্বর শহীদ মিনারে 2থাকছেন বলে ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য,  ডাবিংকৃত বিদেশী সিরিয়াল বন্ধ, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে এজেন্সির হস্তক্ষেপ বন্ধ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ এবং ডাউন লিংকের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধসহ মোট ৫দফা দাবিতে মহাসমাবেশ করার ডাক দেয় শিল্প সংশ্লিষ্ট সংগঠনগুলো।