ভালো লাগলে প্রেমিক হওয়ার চেষ্টা করেন, লম্পট হবেন না’

12.-shaonস্টাফ রিপোর্টার.ঢাকা: টিএসসিতে নারীর শ্লীলতাহানীর বিষয়ে বাংলা কথা সাহিত্যের জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদের স্ত্রী মেহের আফরোজ সাওন বলেন, ‘এই ধরনের খারাপ মন-মানসিকতাকারীদের হাত জোর করে অনুরোধ করছি, আপনারা আমাদের ভাই হন, বন্ধু হন, ভালো লাগলে প্রেমিক হওয়ার চেষ্টা করেন অথবা একটা মায়াবতী নারীর স্বামী হওয়ার চেষ্টা করেন এবং বাবা হওয়ার চেষ্টা করেন। লম্পট হবেন না।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘তারুণ্য আর একবার রুখে দাড়াও নারী নিগৃহের বিরুদ্ধে হোক প্রতিবাদ’ শীর্ষক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

5568384333_32f4970678মেহের আফরোজ সাওন বলেন, আমাদের নিজেদের বিবেক জাগ্রত করার অনেক চেষ্টা করি, কিন্তু হয়না। জাতিগতভাবে একটা সমস্যা। এই ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবি জানাচ্ছি। যাতে করে কেউ ভবিষ্যতে এই ধরনের কাজ না করতে পারে।

আবৃত্তিকার শিমুল মোস্তফা বলেন, আমি কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি। ১৯৭১ সালে নারী নির্যাতনের জন্য যদি নিজামির ফাঁসি হয়, তাহলে এরাও এক ধরনের রাজাকার। এদেরকে কেন ফাঁসি দেয়া হবেনা? ১৯৭১ সালের নারী নির্যাতন কারীদের এক চোখে দেখা হবে আর এদেরকে অন্য চোখে দেখা হবে তা হবে না। যুদ্ধকালীন সময়ে অনেক কিছু ঘটতে পারে। কিন্তু স্বাধীন দেশে এ ধরনের ঘটনা, এটা একেবারে মেনে নেয়া যায়না।

অভিনেত্রী কল্যান কোরাইয়া বলেন, এই ধরনের ঘটনা চিন্তা করলে আমার শরীরের লোম দাঁড়িয়ে যায়। কারণ আমার ঘরেও মা বোন আছে। পুরুষ মানুষ নারীদের নিরাপত্তা দিবে। এই ধরনের অপরাধীদের ফাঁসিতেও আমি সন্তুষ্ট না।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম এমপি, অভিনেতা শাহরিয়ার নাদিম জয়, অভিনেত্রী সাবেরী আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Facebook Auto Publish Powered By : XYZScripts.com