• সোমবার , ১৩ মে ২০২৪

৩ নম্বর সতর্কতা সংকেত চট্টগ্রাম-কক্সবাজারে-ঝড়ো হাওয়া চলছে


প্রকাশিত: ১২:৫২ পিএম, ১ এপ্রিল ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ২১৪ বার

বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম:   পায়রা সমুদ্র বন্দর এবং কক্সবাজারকে তিন নম্বর স্থানীয় সতর্কতা bad weather-www.jatirkhantha.com.bdসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মৌসুমি বায়ুর প্রভাবে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত চট্টগ্রামে হালকা থেকে মাঝারী মাত্রার বৃষ্টি হচ্ছে । এর আগে প্রায় দুই তিনদিন টানা বৃষ্টি ও ঝড়ো হাওয়া চলছে সেখানে।

শুক্রবার সকাল নয়টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় পুরো চট্টগ্রামে ২৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।পতেঙ্গা আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে, মৌসুমি বায়ু সক্রিয় হওয়ার কারণে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় এবং সমুদ্র বন্দরসমূহের ওপর ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্র বন্দর এবং কক্সবাজারকে তিন স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।এছাড়া শুক্রবার সারাদিন থেমে থেমে বৃষ্টিপাত হবার সম্ভাবনা আছে বলে জানান  তিনি।

রাতভর টানা বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন নিচু এলাকায় পানি জমে গেছে। বৃষ্টির কারণে সড়কে কম গাড়ি চলাচল করছে। এর কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।