• শুক্রবার , ৩ মে ২০২৪

২২ দিন পর খুলল ফেসবুক


প্রকাশিত: ৬:৩৫ পিএম, ১০ ডিসেম্বর ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৫ বার

Facebook-www.jatirkhantha.com.bdঅনলাইন ডেস্ক রিপোর্টার :   সাময়িকভাবে বন্ধ ঘোষণার ২৩ দিনের মাথায় খুলে দেওয়া হলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। গত ১৮ নভেম্বর থেকে নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখার পর বৃহ্স্পতিবার দুপুরে ফেসবুক খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।
তবে ভাইবার, হোয়াটসঅ্যাপসহ বন্ধ থাকা অন্যান্য মোবাইল অ্যাপসের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। দুপুরে সচিবালয়ে এক ব্রিফিংয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারনা হালিম বলেন, ‘নির্বাহী আদেশ পেয়েছি। তার ভিত্তিতে বিটিআরসিকে ফেসবুক খুলে দেওয়ার জন্য বলা হয়েছে।’ এজন্য দেশের তরুণ প্রজন্মকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী তারানা হালিম।ভাইবার, হোয়াটসঅ্যাপসহ বন্ধ থাকা অন্যান্য মোবাইল অ্যাপগুলোর বিষয়ে পরে সিদ্ধান্ত হবে বলে জানান তিনি।

এদিকে, বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী শাহজাহান মাহমুদ জানান, সরকারের নির্দেশে ফেসবুক খুলে দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত ১৮ নভেম্বর দুটি আলাদা নির্দেশনায় ফেসবুক-ভাইবার-হোয়াটসঅ্যাপসহ সামাজিক যোগাযোগের কয়েকটি মাধ্যম বন্ধ করে দেয় সরকার।ওইদিন প্রথম নির্দেশনায় ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ বন্ধ করার নির্দেশনা দেয় বিটিআরসি। পরে আরেকটি নির্দেশনায় লাইন, ট্যাংগো, হ্যাংআউটসহ আরও কয়েকটি মাধ্যম বন্ধের কথা জানানো হয়।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ‘নিরাপত্তার’ কারণ দেখিয়ে ভাইবার, ট্যাংগো, হোয়াটসঅ্যাপ, মাইপিপল ও লাইন নামের পাঁচটি অ্যাপসের সেবা বন্ধ করেছিল সরকার।