• মঙ্গলবার , ৭ মে ২০২৪

হলমার্ক লুটপাট-সোনালী ব্যাংকে-জেসমিন-তানভীরসহ ২০ জনের বিরুদ্ধে চার্জসিট


প্রকাশিত: ১১:১৬ পিএম, ২৭ মার্চ ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭০ বার

বিশেষ প্রতিবেদক  :  বাংলাদেশের আর্থিক খাতে বহুল আলোচিত হলমার্ক কেলেঙ্কারি ঘটনায় দায়ের হওয়া ৯ মামলার অভিযোগ গঠন হয়েছে। আগামী  sonali-bank-hallmark-www.jatirkhantha.com.bd২১ এপ্রিল মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে। রোববার ঢাকা মহানগর দায়রা জজ আদালত ৯টি মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে স্বাক্ষগ্রহণের জন্য দিন ধার্য করে এ আদেশ দেয়।

২০১২ সালের ৭ জুন সোনালী ব্যাংকের হোটেল শেরাটন কর্পোরেট শাখা(বর্তমানে রূপসী বাংলা) থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে হল-মার্ক গ্রুপ তিন হাজার ৬৯৯ কোটি ৪১ লাখ টাকা আত্মসাতের চেষ্টা করে। দুদকের অনুসন্ধান শেষে ২০১২ সালের ৪ অক্টোবর রাজধানীর রমনা থানায় হল-মার্ক গ্র“প কর্তৃক ফান্ডেড এক হাজার ৫৬৮ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৭৭ টাকা আত্মসাতের অভিযোগে ১১টি মামলা করে দুদক।

মামলাগুলোয় আসামি করা হয় হল-মার্ক গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তানভীর মাহমুদ, তার স্ত্রী ও গ্র“পের চেয়ারম্যান জেসমিন ইসলাম, সোনালী ব্যাংকের সাবেক এমডি হুমায়ুন কবির, ব্যাংকের রূপসী বাংলা হোটেল শাখার ডিজিএম এ কে এম আজিজুর রহমানসহ মোট ২৭ জনকে আসামি করা হয়। আজিজুর রহমানসহ দুজন মারা যাওয়ায় ২০১৩ সালের ৬ অক্টোবর ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে কমিশন।

আসামিদের মধ্যে হল-মার্কের এমডি তানভীরসহ ছয়জন বর্তমানে কারাগারে রয়েছেন। গ্র“পের চেয়ারম্যান জেসমিন ও ইউনিয়ন চেয়ারম্যান জামাল উদ্দিন জামিনে আছেন। বাকি আসামিরা পলাতক রয়েছে বলে জানা গেছে।