• সোমবার , ১৩ মে ২০২৪

সিমন্স তান্ডবে ভারত কাঁদলেও বাংলাদেশে ছিল উল্লাস-আনন্দ


প্রকাশিত: ১২:২০ এএম, ১ এপ্রিল ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

 
এস রহমান :  সিমন্স তান্ডবে সেমিফাইনালে হেরে ভারত কাঁদলেও বাংলাদেশে ছিল উল্লাস-আনন্দ ।বাংলাদেশের বিভিন্ন জেলায় ভারত হারাsimons-www.jatirkhantha.com.bd-12র পক্ষে মিষ্ঠি বিতরণও করা হয়েছে। ঢাকার বিভিন্ন স্থানেও  ভারত হারার পক্ষে ছিল বিপুল সংখ্যক টাইগার সমর্থক। রাত সাড়ে ১১টায় জাতিরকন্ঠে একাধিক ফোন এসেছে ভারত বিরোধী সমর্থকদের কাছ থেকে। তাঁরা বলেছেন, বাংলাদেশকে ষড়যন্ত্র করে হারানোর এটাই প্রতিফল ভারতের।

1ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে উঠল ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার মুম্বাইয়ের গুয়াংখেড়ে স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ১৯৩ রানের টার্গেট দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে সিমনসের ঝড়ো ৮২ রানের উপর ভর করে দুই বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌছে যায় ক্যারিবিয়ানরা।

ফাইনালে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৮৯ রানের উপর ভর করে ১৯২ রান করে ভারত। এছাড়া রোহিত শর্মা করেন ৪৩ রান ও রাহানে করেন ৪০ রান।

বৃহস্পতিবার টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী হয়ে উঠেন দুই ব্যাটসম্যান রোহিত ও রাহানে। তাদের জুটি থেকে আসে ৬২ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম আঘাত আনে বাদরি। রোহিত শর্মাকে এলবিডব্লিউ করেন তিনি।

তবে আউট হওয়ার আগে ৩ চার ও ৩ ছক্কায় ৩১ বলে ৪৩ রানের দারুণ এক ইনিংস খেলেন রোহিত। এরপর ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করেন বিরাট কোহলি। ব্যক্তিগত ৪০ রানে রাহানে ফিরে গেলেও কোহলি ব্যাটিং চালিয়ে যান। শেষ পর্যন্ত তার অপরাজিত ৮৯ রানের সুবাদে বড় সংগ্রহ পায় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দলের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইলকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এরপরও তাণ্ডব চালিয়ে যান আরেক ওপেনার চার্লস। ৪৬ বলে ৫২ করার পর থামে তার ইনিংস। তবে তাণ্ডব অব্যাহত রাখেন সিমন্স। মূলত তার ৫১ বলে ৮৩ রানের ইনিংসে জয় নিশ্চিত করে ড্যারেন স্যামির দল। তার ইনিংসে ছিল ৭ চার ও পাঁচটি ছক্কা।