• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

সর্বনিম্ন মজুরি ১১ হাজার দাও-নাহলে নৌ শ্রমিক ধর্মঘট চলবে


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২২ এপ্রিল ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

 
স্টাফ রিপোর্টার : সর্বনিম্ন মজুরি ১১ হাজার টাকার দাবি না মানায় নৌ শ্রমিক ধর্মঘটের ২য় দিন 1অব্যাহত রয়েছে। এতে করে তীব্র দাবদাহে নৌযান নির্ভর দূর পাল্লার যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। শ্রমিকরা বলছেন দাবি মানা না হলে তাদের ধর্মঘট অব্যাহত থাকবে।

শুক্রবার সকাল থেকে সংগঠনটির ব্যানারে ধর্মঘট অব্যাহত রাখা হয়েছে। প্রসঙ্গত, সর্বনিম্ন মজুরি ১১ হাজার টাকা নির্ধারণ ও গ্রহণযোগ্য পে-স্কেল ঘোষণাসহ সাতদফা দাবিতে বুধবার রাত ১২টা থেকে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের ডাকে ধর্মঘট শুরু হয়। বৃহস্পতিবার থেকে নৌপথে লাগাতার কর্মবিরতি শুরু করেন নৌযানে কর্মরত শ্রমিক-কর্মচারীরা।

2খবর পাওয়া গেছে, যাত্রীদের ভোগান্তি কমাতে সকাল সাড়ে আটটায় রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে এম ভি ফারহান-১ নামে একটি লঞ্চ চাঁদপুরে উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিতে দেখা যায়।

বিআইডব্লিউটিআই এর ঘাট পরিদর্শক মো. মাহফুজ জানান, সকালে বরিশালের উদ্দেশে গ্রিন লাইন -৩ ছেড়ে গেছে।জানা গেছে, ধর্মঘটের প্রথম দিনে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে এমভি টিপু-৭ নামের লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে বরিশাল টার্মিনাল থেকে রওনা হয়।